বৃহস্পতিবার   ১৯ মে ২০২২   জ্যৈষ্ঠ ৫ ১৪২৯   ১৭ শাওয়াল ১৪৪৩

  যশোরের আলো
সর্বশেষ:
জিআই সনদ পেলো বাগদা চিংড়ি মধুমাসের রসালো ফলে ভরপুর যশোরের বাজার বাজেট অধিবেশন বসছে ৫ জুন অ্যান্টিবায়োটিক ওষুধ নিয়ে সরকারের নতুন সিদ্ধান্ত হজের নিবন্ধনের সময় বাড়লো
১৭

ফরিদপুরে শুরু হচ্ছে ঐতিহ্যবাহী জসীম পল্লী মেলা

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১৪ মে ২০২২  

করোনার কারনে ২ বছর বন্ধ থাকার পর ফরিদপুরে আবার শুরু হতে যাচ্ছে ঐতিহ্যবাহী ‘জসীম পল্লী মেলা’। রোববার (১৫ মে) ফরিদপুর শহরের অম্বিকাপুর গ্রামে পল্লী কবি জসিম উদ্দীনের নিজ বাড়ির পাশে এ  শুরু হতে যাচ্ছে।

জেলা প্রশাসন ও জসিম ফাউন্ডেশন যৌথভাবে ১৫ দিনব্যাপী এ মেলার আয়োজন করেছে। 

শুক্রবার সকালে সরেজমিন পরিদর্শনকালে দেখা যায় জসিম মেলার অনেকগুলো কাজ ইতিমধ্যে শেষ হয়ে গেছে ‌। বর্তমানে মেলা উপলক্ষে চলছে শেষ মুহূর্তের প্রস্তুতি।

এছাড়া মেলা উপলক্ষে ইতোমধ্যে সার্কাস এর ব্যবস্থা করা হয়েছে। তৈরি করা হয়েছে জসিম মঞ্চ যেখানে নিয়মিত সাংস্কৃতিক অনুষ্ঠান হবে।

এছাড়া মেলা উপলক্ষে ইতোমধ্যে ১৭১ টি দোকান বরাদ্দ দেয়া হয়েছে। এরমধ্যে এছাড়া ফরিদপুর জেলা প্রশাসন, ফরিদপুর পুলিশ প্রশাসন, ফরিদপুর প্রেসক্লাব, জসিম ফাউন্ডেশন এর জন্য স্টল বরাদ্দ দেয়া হয়েছে।

এদিকে মেলা সৌন্দর্য বৃদ্ধিতে সাংস্কৃতিক মঞ্চে প্রতিদিনই একাধিক সংগঠন তাদের অনুষ্ঠান করবে বলে জানা গেছে। মেলার মূল আকর্ষণ হিসেবে থাকছে লটারি রেফেল ড্র। অন্যমেলার মত রেফেল ড্র তে ও পুরস্কারের ব্যবস্থা থাকছে।

এছাড়া পুতুল নাচ এবং অন্যান্য প্রদর্শনীর মত বিনোদনের উপকরণ থাকছে এ বছরের মেলাতে। বর্তমানে শেষ মুহূর্তের প্রস্তুতি নিয়ে ব্যস্ত হয়ে পড়েছেন মেলার অংশগ্রহণকারী কর্মকর্তা-কর্মচারী এবং স্টল মালিকরা। আবহাওয়া অনুকূলে থাকলে এবং সুষ্ঠু পরিবেশ থাকলে এবারে জসিম মেলা হবে যেকোনো বার থেকে জমজমাট ও আকর্ষণীয়।

  যশোরের আলো
  যশোরের আলো
এই বিভাগের আরো খবর