বুধবার   ২০ জানুয়ারি ২০২১   মাঘ ৬ ১৪২৭   ০৫ জমাদিউস সানি ১৪৪২

  যশোরের আলো
সর্বশেষ:
মাগুরায় প্রতিবন্ধী কিশোরীকে ধর্ষণ চেষ্টার অভিযোগে যুবক আটক দৌলতদিয়ায় ৩০ কেজি জাটকা ইলিশ জব্দ রাজবাড়ীতে ‘বঙ্গবন্ধু নবম বাংলাদেশ গেমস’এর উদ্বোধন গাংনীতে অবৈধ ৫ ইটভাটাকে জরিমানা যশোরে তিন ক্লিনিক সিলগালা করেছে স্বাস্থ্যবিভাগ দুরারোগ্য ব্যাধিতে আক্রান্তদের মধ্যে চেক ও শীতবস্ত্র বিতরণ
৮৮

বঙ্গবন্ধু টি-২০ কাপে টেবিলের শীর্ষে রাজশাহী

স্পোর্টস ডেস্ক:

প্রকাশিত: ২৬ নভেম্বর ২০২০  

বঙ্গবন্ধু টি-২০ কাপের তৃতীয় এবং নিজেদের দ্বিতীয় ম্যাচে বৃহস্পতিবার মুখোমুখি হয়েছিল মিনিস্টার গ্রুপ রাজশাহী এবং জেমকন খুলনা। দলপতি নাজমুল হোসেন শান্তর ফিফটিতে ভর করে ছয় উইকেটের সহজ জয় পেয়েছে রাজশাহী। একইসঙ্গে উঠে এসেছে পয়েন্ট টেবিলের শীর্ষে। 

বৃহস্পতিবার প্রথমে ব্যাট করে ১৪৬ রান করে খুলনা। রাজশাহীর হয়ে রান তাড়া করতে নামেন শান্ত ও আনিসুল ইসলাম ইমন। আগের ম্যাচে ফিফটি পেলেও এ ম্যাচে মাত্র ২ রান করে আউট হন ইমন। 

রনি তালুকদারকে নিয়ে ৪৭ রানের জুটি গড়ে ম্যাচ হাতের মুঠোয় নিয়ে আসেন শান্ত। ১৫ রানের মাঝে দুজনই বিদায় নিলেও খুব একটা বিপদে পড়েনি রাজশাহী। রনি ২৬ ও শান্ত করেন ৫৫ রান। এছাড়া ফজলে রাব্বি খেলেন ২৪ রানের ইনিংস। 

মোহাম্মদ আশরাফুলকে সঙ্গে নিয়ে বাকি পথ নির্বিঘ্নে পাড়ি দেন নুরুল হাসান সোহান। এই দুজন অপরাজিত থাকেন যথাক্রমে ২৫ ও ১১ রানে।

এর আগে মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে আগে ব্যাট করার সিদ্ধান্ত নেন খুলনা অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ। দলের হয়ে ইনিংস উদ্বোধনে নামেন আনামুল হক বিজয় ও ইমরুল কায়েস। এই জুটির স্থায়িত্ব ছিল মাত্র দেড় ওভার। 

ইনিংসের দ্বিতীয় ওভারে মাহেদী হাসানকে সুইপ করতে গিয়ে রানের খাতা খোলার আগেই সাজঘরে ফেরেন কায়েস। তার জায়গায় নামা টাইগার অলরাউন্ডার সাকিব আল হাসানের দায়িত্ব ছিল ইনিংসকে এগিয়ে নেয়া। দুই চারে ভাল শুরুর ইঙ্গিত দিলেও ১২ রানের বেশি করতে পারেননি তিনি।

আনামুল হক, জহুরুল ইসলাম ও রিয়াদ দ্রুত ফিরে গেলে বেশ বিপদে পরে খুলনা। মাত্র ৫১ রানের ৫ উইকেট হারিয়ে বসে তারা। তবে এ সময় দলের হাল ধরেন শামীম পাটোয়ারি ও আরিফুল হক। দুজনের ৪৯ রানের জুটিতে প্রাথমিক বিপর্যয় সামাল দেয় রিয়াদের দল। শামীম ফেরেন ৩৫ রানে।

শেষ দিকে আরিফুল ঝড়ে লড়াই করার মতো সংগ্রহ পায় খুলনা। তিনি করেন অপরাজিত ৪১ রান। তাকে যোগ্য সঙ্গ দেন শহিদুল ইসলাম। নির্ধারিত ২০ ওভারে দলটির সংগ্রহ দাঁড়ায় ৬ উইকেট হারিয়ে ১৪৬ রান।

রাজশাহীর হয়ে দুটি উইকেট নেন মুকিদুল ইসলাম মুগ্ধ। এছাড়া এবাদত হোসেন, আরাফাত সানি ও মাহেদী হাসান একটি করে উইকেট শিকার করেন। 

দুই ম্যাচের দুটিতেই জিতে এখন পয়েন্ট টেবিলের শীর্ষে রাজশাহী। এক জয় নিয়ে দুইয়ে আছে খুলনা। তিনে ঢাকা ও চারে রয়েছে বরিশাল। 

  যশোরের আলো
  যশোরের আলো
এই বিভাগের আরো খবর