বুধবার   ১৭ এপ্রিল ২০২৪   বৈশাখ ৩ ১৪৩১   ০৮ শাওয়াল ১৪৪৫

  যশোরের আলো
সর্বশেষ:
ঈদের সময় রেমিট্যান্স এসেছে সাড়ে ৯ হাজার কোটি টাকা হিটলারের চেয়েও ভয়ংকর নেতানিয়াহু: ওবায়দুল কাদের দ্বাদশ সংসদের দ্বিতীয় অধিবেশন বসছে ২ মে চলতি অর্থবছরে প্রবৃদ্ধি হবে ৬.১ শতাংশ: এডিবির পূর্বাভাস চুয়াডাঙ্গায় দেশের সর্বোচ্চ তাপমাত্রা ৪০.৬ ডিগ্রি দুটি যুদ্ধ জাহাজের পাহারায় আমিরাতের পথে এমভি আব্দুল্লাহ চাল আমদানির অনুমতি পেল আরও ৫০ প্রতিষ্ঠান বাংলাদেশে আশ্রয় নিলেন বিজিপির আরও ১৩ সদস্য
৩৩৩

বন্যায় ক্ষতিগ্রস্তদের পাশে বিজিবি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১০ আগস্ট ২০২৩  

চট্টগ্রাম ও বান্দরবানে বন্যাদুর্গতদের পাশে দাঁড়িয়েছে বর্ডার গার্ড বাংলাদেশ-বিজিবি। বন্যার্তদের ত্রাণ সহায়তা দেওয়ার পাশাপাশি উদ্ধার অভিযানও চালাচ্ছে বাহিনীটি।

সাতকানিয়ার বায়তুল ইজ্জতে অবস্থিত বিজিবি'র ঐতিহ্যবাহী প্রশিক্ষণ প্রতিষ্ঠান বর্ডার গার্ড ট্রেনিং সেন্টার অ্যান্ড কলেজের (বিজিটিসিএন্ডসি) উদ্যোগে বৈরী আবহাওয়া ও ভারী বর্ষণের কারণে সৃষ্ট জলাবদ্ধতা, বন্যা ও পাহাড় ধসে ক্ষতিগ্রস্ত মানুষদের উদ্ধার তৎপরতা, ত্রাণ সামগ্রী ও শুকনা খাবার বিতরণ এবং বিনামূল্যে জরুরি চিকিৎসাসেবা প্রদান ও ওষুধ বিতরণ করা হয়েছে।

বিজিটিসিএন্ডসি'র উদ্যোগে দুর্গত এলাকার শতাধিক অসহায় পরিবারকে ত্রাণ সামগ্রী বিতরণ এবং ১০০ জনেরও অধিক মানুষকে রান্না করা খাবার বিতরণ করা হয়েছে। এছাড়াও সাতকানিয়ার বর্ডার গার্ড হাসপাতাল মেডিকেল টিম ২০০ জনেরও অধিক দুর্গত মানুষকে চিকিৎসাসেবা প্রদানসহ বিনামূল্যে ওষুধ ও খাবার স্যালাইন বিতরণ করেছে।

এছাড়া বুধবার সকাল থেকে বিজিটিসিএন্ডসি'র উদ্যোগে ভারী বর্ষণের কারণে সৃষ্ট জলাবদ্ধতা ও বন্যায় যোগাযোগ বিচ্ছিন্ন বান্দরবানে আটকে পড়া অসহায় ও দুর্গত মানুষদের উদ্ধার করে বিজিবির জলযান ও গাড়ি ব্যবহার করে নিরাপদে পৌঁছে দিচ্ছে।

বিজিবির নিজস্ব জলযান ও গাড়ি ব্যবহার করে বান্দরবান সেনাবাহিনীতে কর্মরত ওয়ারেন্ট অফিসারের বাবার লাশ গন্তব্যস্থলে পৌঁছে দেওয়া হয়েছে।

  যশোরের আলো
  যশোরের আলো
এই বিভাগের আরো খবর