শুক্রবার   ০১ জুলাই ২০২২   আষাঢ় ১৭ ১৪২৯   ০১ জ্বিলহজ্জ ১৪৪৩

  যশোরের আলো
সর্বশেষ:
১৬ লাখ পথশিশুকে জন্মনিবন্ধন সনদ দিতে হাইকোর্টের রুল ই-গেটের মাধ্যমে মিনিটেই ইমিগ্রেশন পার জঙ্গিরা কোণঠাসা, ‘বাংলাদেশ’ দক্ষিণ এশিয়ার সবচেয়ে নিরাপদ বিসিক যশোরের ৩০জন প্রশিক্ষণার্থীর মাঝে সনদ বাঘারপাড়া পৌরসভায় প্রায় ২০ কোটি টাকার বাজেট ঘোষণা
৩২

বাংলাদেশকে আন্তর্জাতিক স্বীকৃতির দাবি

নিউজ ডেস্ক:

প্রকাশিত: ১৫ জুন ২০২২  

প্রায় ১২ লাখ রোহিঙ্গা জনগোষ্ঠীকে নিজ ভূখন্ডে আশ্রয় দেয়ায় এবং বছরের পর বছর মানবিক কারণে যে বোঝা বহন করছে, তার জন্য দেশটিকে আন্তর্জাতিকভাবে স্বীকৃতি দেয়া উচিত বলে মন্তব্য করেছেন কূটনৈতিকরা। মঙ্গলবার মিয়ানমার ইস্যুতে নিউইয়র্কে আয়োজিত সংবাদ সম্মেলনে জাতিসংঘে ভারতের স্থায়ী মিশনের কাউন্সিলর আর মধুসূদন এমন মন্তব্য করেন।

বিশ্লেষকরা বলেন, উখিয়া টেকনাফে ৩৩টি আশ্রয় ক্যাম্পে এখনও অন্তত ১১ লাখ রোহিঙ্গা অবস্থান করছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা মানবিক দৃষ্টিকোণ থেকে এসব রোহিঙ্গাকে জায়গা, আশ্রয় ও মানবিক বিভিন্ন সেবা দিয়ে যাচ্ছেন। বছরের পর বছর লাখ লাখ রোহিঙ্গা স্থানীয়দের জন্য মাথাব্যথার কারণ হয়ে দাঁড়ালেও উখিয়া টেকনাফের মানুষ বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনাকে ভালবাসেন বলেই রোহিঙ্গারা আশ্রয় পেয়েছে।

ভারতীয় দূত মধুসূদন বলেন, কয়েক লাখ বাস্তুচ্যুত রোহিঙ্গা জনগোষ্ঠীকে নিজ ভূখন্ডে আশ্রয় দেয়ায় আমরা বাংলাদেশের প্রশংসা করছি। আমরা বিশ্বাস করি, বাংলাদেশ বছরের পর বছর মানবিক কারণে যে বোঝা বহন করছে- তার জন্য দেশটিকে আন্তর্জাতিকভাবে স্বীকৃতি দেয়া উচিত।

মিয়ানমারে ইস্যুতে মঙ্গলবার নিউইয়র্কে আয়োজিত সংবাদ সম্মেলনে জাতিসংঘে ভারতের স্থায়ী মিশনের কাউন্সিলর আর মধুসূদন বক্তব্য দেন।

  যশোরের আলো
  যশোরের আলো
এই বিভাগের আরো খবর