সোমবার   ০৩ অক্টোবর ২০২২   আশ্বিন ১৭ ১৪২৯   ০৭ রবিউল আউয়াল ১৪৪৪

  যশোরের আলো
সর্বশেষ:
যশোরে আগাম শীতকালীন সব‌জি চাষ, ভালো দামে খু‌শি কৃষক দুর্গাপূজা উপলক্ষে বেনাপোলে ৪ দিন বন্ধ আমদানি-রফতানি ঝিনাইদহে ছড়িয়ে পড়ছে লাম্পি স্কিন ডিজিজ, দিশেহারা খামারিরা ঝিনাইদহ পৌরসভার মেয়র ও কাউন্সিলরদের শপথ গ্রহণ জিনপিংকে শুভেচ্ছা জানিয়ে হামিদ-হাসিনার চিঠি যশোর ভবদহের ধলিয়ার বিলে নির্মিত হবে ইপিজেড
৩২৪৯৮

বাঘারপাড়ায় শোবার ঘর থেকে গোখরা সাপ উদ্ধার

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১৯ জুন ২০২১  

যশোরের বাঘারপাড়া উপজেলার বন্দবিলা ইউনিয়নের পার্বতীপুর ঈদগাহপাড়ার ভ্যানচালক তছির শেখের বসতবাড়ির শোবার ঘর থেকে ২৫টি ডিমসহ একটি বিষধর সাপ (গোখরা) উদ্ধার করা হয়েছে। 

শুক্রবার (১৮ জুন) দুপুর সাড়ে ১২টার দিকে ঘরের মেঝের মাটি খুঁড়ে সাপটি উদ্ধার করা হয়। 

তছির শেখ বলেন, বৃহস্পতিবার (১৭ জুন) সন্ধ্যায় তার মেয়ে পিনজিরা (৭) শোবার ঘরের মেঝেতে একটি গর্ত দেখতে পায়। এ সময় গর্তের মুখে সাপের একটি খোলস পড়েছিল। প্রতিবেশীদের সঙ্গে পরামর্শ করে শুক্রবার সকালে একজন ওঝা বাড়িতে আনা হয়। তিনি স্থানীয়দের সহযোগিতায় ঘরের মেঝের ওই গর্ত খোঁড়া শুরু করেন। একপর্যায়ে খাটের নিচে গর্ত থেকে ২৫টি ডিমসহ একটি বিষধর মা সাপ (গোখরা) উদ্ধার করা হয়।

স্থানীয় সাবেক ইউপি সদস্য রাশিদা পারভীন ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, ঘটনাটি মুহূর্তেই চারদিকে ছড়িয়ে পড়লে বিভিন্ন বয়সী মানুষ ওই বাড়িতে ভিড় জমায়। উদ্ধার হওয়া ডিমগুলো ধ্বংস করা হয়েছে। সাপটির বিষদাঁত ভেঙে ওঝা নিয়ে গেছেন। 

ঝিনাইদহের কালীগঞ্জ উপজেলার বারোবাজার থেকে আসা ওঝা ইয়াসিন হোসেন জানান, উদ্ধার হওয়া সাড়ে পাঁচ ফুট লম্বা মা সাপটি গোখরা। সপ্তাহ খানেক পরই ডিমগুলো ফেটে বাচ্চা বের হয়ে চারদিকে ছড়িয়ে পড়তো। গোখরা সাধারণত ঘরের মেঝেতে থাকে। মাটির নিচে ডিম পাড়ে এবং মা সাপটি আশপাশে অবস্থান করে। বিষধর এই জাতের সাপের কামড়ে মানুষের মৃত্যু হতে পারে।

  যশোরের আলো
  যশোরের আলো
এই বিভাগের আরো খবর