শুক্রবার   ০৫ জুন ২০২০   জ্যৈষ্ঠ ২১ ১৪২৭   ১৩ শাওয়াল ১৪৪১

  যশোরের আলো
৯৫

বাঘারপাড়ায় সরকারিভাবে বোরো ধান-চাল সংগ্রহ শুরু

নিজস্ব প্রতিনিধি

প্রকাশিত: ১৫ মে ২০২০  

যশোরের বাঘারপাড়ায় সরকারিভাবে বোরো ধান-চাল সংগ্রহ কার্যক্রম শুরু করা হয়েছে।

বৃহস্পতিবার (১৪ মে) দুপুরে উপজেলা খাদ্যগুদামে ধান-চাল সংগ্রহ কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধন করেন উপজেলা নির্বাহী অফিসার তানিয়া আফরোজ।

সামাজিক দূরত্ব বজায় রেখে জেলা খাদ্য নিয়ন্ত্রক মোঃ লিয়াকত আলীর সভাপতিত্বে উপস্থিত ছিলেন বাঘারপাড়া উপজেলা খাদ্য নিয়ন্ত্রক ফাতেমা সুলতানা, উপজেলা কৃষি কর্মকর্তা জাহিদুল ইসলাম, খাজুরা খাদ্য গুদামের পরিদর্শক ও ভারপ্রাপ্ত কর্মকর্তা নুরে আলম সিদ্দিকী, রুপালী ব্যাংক খাজুরা শাখার ব্যবস্থাপক আমিনুর রহমান ও ইউএসডব্লিউ মাহবুবুর রহমান।

এ বিষয়ে জেলা খাদ্য নিয়ন্ত্রক লিয়াকত আলী জানান, যশোর জেলায় ২৯ হাজার ৫৬৬ মেট্রিকটন বোরো ধান সংগ্রহের লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে। সদর উপজেলায় ‘কৃষকের হাসি’ মোবাইল অ্যাপসের মাধ্যমে ডিজিটাল পদ্ধতিতে কৃষকের কাছ থেকে ধান ক্রয় করা হবে। বাকী উপজেলাতে উন্মুক্ত লটারির মাধ্যমে নির্বাচন করা কৃষকের থেকে সরাসরিভাবে ধান ক্রয় করা হবে।

বাঘারপাড়া উপজেলা খাদ্য নিয়ন্ত্রক ফাতেমা সুলতানা বলেন, চলতি মৌসুমে এ উপজেলায় ২ হাজার ২৯৫ মেট্রিকটন ধান ও ২ হাজার ৪২৪ মেট্রিকটন সিদ্ধ চাল ক্রয়ের লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে। এবার ১ হাজার ১৫০ জন নির্বাচিত কৃষকের থেকে ২ টন করে ২৬ টাকা কেজি মূল্যে ধান ক্রয় করা হবে।

সংগ্রহের প্রথম দিনে রায়পুর ইউনিয়নের নলডাঙ্গার নগেন বিশ্বাসের ছেলে কৃষক নিখিল বিশ্বাসের থেকে ধান ও সজিব এগ্রো ফুড ইন্ডাস্ট্রিজের স্বত্বাধিকারী সজিব ইফতেখারের নিকট থেকে সিদ্ধ চাল ক্রয় করা হয়। এ সময় উপস্থিত কর্মকর্তারা মেশিনের মাধ্যমে ক্রয়কৃত ধান ও চালের আর্দ্রতা ঠিক আছে কিনা মেপে দেখেন। 

  যশোরের আলো
  যশোরের আলো
এই বিভাগের আরো খবর