মঙ্গলবার   ০৭ এপ্রিল ২০২০   চৈত্র ২৩ ১৪২৬   ১২ শা'বান ১৪৪১

  যশোরের আলো
১০৫

বাল্যবিয়ে প্রতিরোধ: ইউএনও তানিয়া আফরোজকে সম্মাননা প্রদান  

জেলা প্রতিনিধি

প্রকাশিত: ২ মার্চ ২০২০  

বাঘারপাড়া উপজেলা নির্বাহী অফিসার তানিয়া আফরোজ সংবর্ধিত হয়েছেন। বাল্যবিয়ে প্রতিরোধে বিশেষ ভূমিকা রাখায় ‘রাইটস্ যশোর’ এ সংবর্ধনা প্রদান করে। একই সঙ্গে বাল্য বিয়ে প্রতিরোধে একদিনের কর্মশালা অনুষ্ঠিত হয়।

রোববার (০১ মার্চ) সকালে উপজেলা পরিষদ মিলনায়তনে এ কর্মশালা অনুষ্ঠিত হয়।

জানা গেছে, উপজেলা নির্বাহী অফিসার তানিয়া আফরোজ বাঘারপাড়ায় কর্মরত আছেন সাত মাস। এ সময়কালে তিনি ৫২টি বাল্যবিয়ে বন্ধ করেছেন। ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে এ পর্যন্ত সাজা দিয়েছেন বিয়ের আয়োজক ও বরসহ অন্তত ৫০ জনকে। তার এ ভূমিকায় বাঘারপাড়ায় এখন বাল্যবিয়ের সংখ্যা অনেকটা কমে এসেছে। রাইটস্ যশোরের দৃষ্টিতে যশোরের আটটি উপজেলাসহ আশপাশের উপজেলাগুলোতে এ যাবতকালে বিভিন্ন নির্বাহী অফিসারের মেয়াদকালে বাঘারপাড়া উপজেলা নির্বাহী অফিসার তানিয়া আফরোজ বাল্যবিয়ে প্রতিরোধে বেশি সংখ্যক ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেছেন।

রাইটস্ যশোর জানিয়েছে, প্রতিটা ভালো কাজের মূল্যায়ন করা উচিত। বাঘারপাড়া উপজেলা নির্বাহী অফিসার তানিয়া আফরোজ বাল্যবিয়ে প্রতিরোধে যে বিশেষ ভূমিকা রেখেছেন তার জন্য বড় কোনো আয়োজন না হলেও আমরা ছোট পরিসরে তাকে শুভেচ্ছার স্মারক উপহার দিয়েছি।

ইউএসএআইডি ও উইনরক ইন্টারন্যাশনাল এর আর্থিক সহযোগিতায় রাইটস্ যশোরের আয়োজনে কর্মশালায় প্রধান অতিথি ছিলেন সংবর্ধিত অতিথি উপজেলা নির্বাহী অফিসার তানিয়া আফরোজ। কর্মশালায় বিভিন্ন বিদ্যালয়ের প্রধান শিক্ষক, গণ্যমান্য ব্যক্তি, স্কুল পরিচালনা পরিষদের সদস্য ও সাংবাদিকগণ অংশগ্রহণ করেন।

এসময় বক্তব্য রাখেন, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আকরাম হোসেন খান, মহিলা বিষয়ক কর্মকর্তা রাজ কুমার পাল, রাইটস্ যশোরের বিসিটি আইপি প্রকল্পের প্রোগ্রাম ম্যানেজার এস এম আজহারুল ইসলাম, প্রোগ্রাম অফিসার আহম্মদ আলী খান, ডিস্ট্রিক্ট ফ্যাসিলিটেটর তপন কুমার বিশ্বাস ও বাঘারপাড়া প্রেসক্লাবের সভাপতি ইকবাল কবির প্রমুখ।


 

  যশোরের আলো
  যশোরের আলো
এই বিভাগের আরো খবর