মঙ্গলবার   ২৭ সেপ্টেম্বর ২০২২   আশ্বিন ১১ ১৪২৯   ০১ রবিউল আউয়াল ১৪৪৪

  যশোরের আলো
সর্বশেষ:
বিশ্বখ্যাত ম্যাগাজিন নিউজ উইকে অপ্রতিরোধ্য বাংলাদেশের গল্প অবহেলিত মেটে আলু স্বপ্ন দেখাচ্ছে চৌগাছাবাসীকে যশোর-ঝিনাইদহ-মাগুরায় শাক সবজির বিরাট ফলন অভিশপ্ত ইনডেমনিটি ও ইতিহাসের কালো আইন যশোর জেলা পরিষদ নির্বাচনে টিকে রইল ৫২ প্রার্থী ইতিহাস গড়ার অপেক্ষায় কালনা মধুমতি সেতু
৫২

বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদের স্মৃতিস্তম্ভ নির্মাণে জায়গা নির্ধারণ

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১০ সেপ্টেম্বর ২০২২  

মহান মুক্তিযুদ্ধে বীরত্বের ভূমিকা রাখা বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদ শেখের স্মৃতিস্তম্ভ নির্মাণে জায়গা নির্ধারণ করা হয়েছে। 

যশোরের ঝিকরগাছা উপজেলার গঙ্গানন্দপুর ইউনিয়নের গোয়ালহাটি গ্রামে যেখানে এই বীরশ্রেষ্ঠের লাশের সন্ধান মিলেছিল, সেই স্থানটি নির্ধারণ করেছে উপজেলা প্রশাসন। 

স্মৃতিস্তম্ভ নির্মাণের উদ্দেশ্যে শুক্রবার বীরমুক্তিযোদ্ধাদের সাথে নিয়ে স্থান পরিদর্শন করেন ঝিকরগাছা উপজেলা নির্বাহী কর্মকর্তা মাহবুবুল হক। 

এ সময় উপস্থিত ছিলেন বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদের ছেলে মোস্তফা কামাল, গঙ্গানন্দপুর ইউপি চেয়ারম্যান আমিনুর রহমান, উপজেলার সাবেক কমান্ডার লিয়াকত আলী, গোলাম মোস্তফা, বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদের দু’সঙ্গী বীরমুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম ও লুৎফর রহমান।

১৯৭১ সালের ৫ সেপ্টেম্বর গোয়ালহাটি ও ছুটিপুরে পাকবাহিনীর সাথে সম্মুখ যুদ্ধে তিন সঙ্গীকে বাঁচাতে গিয়ে নিজের জীবন উৎসর্গ করে অনন্য নজির গড়েন অকুতোভয় যোদ্ধা নূর মোহাম্মদ শেখ। 

তিনি যশোরের শার্শা উপজেলার কাশিপুর সীমান্তের বয়রা অঞ্চলে পাক হানাদারদের বিরুদ্ধে যুদ্ধ করেন। মুক্তিযুদ্ধে সাহসিকতা ও অসামান্য অবদানের জন্য তাকে বীরশ্রেষ্ঠ উপাধিতে ভূষিত করে স্বাধীন বাংলাদেশের সরকার। 

  যশোরের আলো
  যশোরের আলো
এই বিভাগের আরো খবর