বৃহস্পতিবার   ০১ ডিসেম্বর ২০২২   অগ্রাহায়ণ ১৬ ১৪২৯   ০৭ জমাদিউল আউয়াল ১৪৪৪

  যশোরের আলো
সর্বশেষ:
আওয়ামী লীগ কখনো সন্ত্রাস প্রশ্রয় দেয় না এইডস রোগীদের জন্য যশোরে হচ্ছে এআরটি সেন্টার যশোরে খেজুরের রস আহরণে ব্যস্ত সময় পার করছেন গাছিরা লিসবন বিশ্ববিদ্যালয়ে সম্মাননা পেলেন বাংলাদেশি বিজ্ঞানী সোহেল মুক্তিযুদ্ধের নয় মাস অক্ষত ছিল যে পতাকা খালেদা জিয়া সমাবেশে যোগ দিলে আদালত ব্যবস্থা নেবেন
২০২৬

বৃদ্ধি পেলো যশোর চেম্বার অব কমার্স প্রশাসকের মেয়াদ

প্রকাশিত: ৬ অক্টোবর ২০২২  

আরো চার মাস বৃদ্ধি করা হয়েছে যশোর চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির প্রশাসকের মেয়াদ। চেম্বারের অবাধ সুষ্ঠু ও নিরপেক্ষভাবে অনুষ্ঠানের লক্ষ্যে প্রশাসকের মেয়াদ বাণিজ্যিক সংগঠন আইন ২০২২ এর ১৪ ধারায়  পত্র জারির তারিখ হতে শর্তসাপেক্ষে চার মাস বৃদ্ধি করা হয়।

বাণিজ্য মন্ত্রণালয়ের উপসচিব তরফদার সোহেল রহমানের ৩ অক্টোবর সাক্ষরিত চিঠির প্রেক্ষিতে এতথ্য জানানো হয়েছে। যার স্মারক নম্বর ২৬. ০০. ০০০. ১৫৬. ৩২. ০২৯. ৯৯(অংশ-২)৩১৭। 

বর্তমানে প্রশাসকের দায়িত্ব পালন করছেন অতিরিক্তি জেলা প্রশাসক (সার্বিক) রফিকুল হাসান।

চিঠিতে উল্লেখ করা হয়েছে, বাণিজ্যিক সংগঠন আইন-২২, যশোর চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির সংঘ-স্মারক ও সংঘ-বিধি এবং বাণিজ্যিক সংগঠন বিধিমালা, ১৯৯৪এর-১৪ নং বিধি অনুযায়ী নির্বাচনের অন্তত ৯০ দিন পূর্বে  পরিচালনা পষদ কর্তৃক  তিন সদস্য বিশিষ্ট নির্বাচন বোর্ড ও তিন সদস্য বিশিষ্ট  নির্বাচনী আপিল বোর্ড গঠন করতে হবে। 

বাণিজ্যিক সংগঠন বিধিমালা, ১৯৯৪এর-১৫ নম্বর বিধি অনুযায়ী  নির্বাচনের আশি দিন পূর্বে  গঠিত নির্বাচন বোর্ড  কর্তৃক  বিধিমালায় সংশ্লিষ্ট বিধি সমূহ অনুসরণক্রমে  নির্বাচন তফসিল প্রকাশ করতে হবে। এ মন্ত্রণালয়ের ৩১-০৭-২২, তারিখের ৪২২ নং আদেশের ১(৪) অনুচ্ছেদ বর্ধিত মেয়াদের ১৫দিন পূর্বে পরবর্তী নির্বাচন সম্পন্ন করে নির্বাচিত পরিচালনা পর্ষদের নিকট দায়িত্ব হস্তান্তর করতে হবে। 

যথাযথ স্বাস্থ্যবিধি মেনে নির্বাচনের কার্যক্রম পরিচালনা করতে হবে। উল্লিখিত পদক্ষেপ সমূহ সময়ে সময়ে মহাপরিচালক বাণিজ্যিক সংগঠন বাণিজ্য মন্ত্রণালয়কে অবহিত করতে হবে।

  যশোরের আলো
  যশোরের আলো
এই বিভাগের আরো খবর