রোববার   ০৯ মে ২০২১   বৈশাখ ২৫ ১৪২৮   ২৭ রমজান ১৪৪২

  যশোরের আলো
সর্বশেষ:
যশোরে দুইজনের দেহে মিলেছে করোনার ভারতীয় ধরন খালেদা জিয়াকে বিদেশে নেয়ার প্রয়োজন নেই : হানিফ ফরিদপুরে ভাইয়ের গুলিতে ভাই আহত চুয়াডাঙ্গার আরও ৩৮৪ কর্মহীন-অসহায়দের মধ্যে খাদ্য বিতরণ দামুড়হুদা সীমান্ত এলাকা থেকে কোটি টাকার মাদকদ্রব্য জব্দ ভারতীয় ড্রাইভারদের অবাধ বিচরণ, ঝুঁকিতে বেনাপোলবাসী মেহেরপুরে দুই হাজার হেক্টর জমিতে কচু চাষ ফরিদপুরে দুঃস্থদের মাঝে ঈদবস্ত্র বিতরণ ফেরি বন্ধ, দৌলতদিয়ায় পারের অপেক্ষায় শত শত যাত্রী কুমারখালীতে দুস্থদের জন্য বিনামূল্যে পোশাকের দোকান বোয়ালমারীতে ইফতার সামগ্রী বিতরণ স্বেচ্ছাসেবক লীগের মেহেরপুরে অসহায় মানুষের মাঝে যুবলীগের সবজি বিতরণ চুয়াডাঙ্গা সদর হাসপাতাল থেকে অক্সিজেন সিলিন্ডার গায়েব!
৫২

বেনাপোল কাস্টমস হাউজে চুরিকালে আটক ৩

নিউজ ডেস্ক

প্রকাশিত: ৩ মে ২০২১  

দেশের বৃহত্তম স্থলবন্দর বেনাপোল কাস্টমস হাউজ থেকে অভিনব কায়দায় চুরি করার সময় তিন যুবককে আটক করে পুলিশের কাছে হস্তান্তর করেছে নিরাপত্তার দায়িত্বে নিয়োজিত থাকা আনছার সদস্যরা।  

রোববার (২ মে) দিবাগত রাত তিনটার দিকে তাদেরকে আটক করা হয়। এ সময় তাদের নিকট থেকে একটি নাট বল্টু খোলা অত্যাধুনিক রেঞ্জ উদ্ধার করে আনছার সদস্যরা। 

আটককৃতরা হলেন- বেনাপোল পোর্ট থানার ভবারবেড় গ্রামের ইমারুল হকের ছেলে নয়ন হোসেন (২৬), আমিনুর রহমানের ছেলে ইয়ামিন (২৩) ও আব্দুর রশিদের ছেলে সিহাব হোসেন (২৪)।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটক নয়ন হোসেন জানায়, আমরা ভারত থেকে চাল নিয়ে আসা ওয়াগন থেকে চাল চুরি করি। এর আগে কখনো কাস্টমসে চুরি করি নাই। জিআরপি পুলিশ ধাওয়া করলে আমরা পালাতে বেনাপোল কাস্টমস হাউজে দেয়াল টপকে প্রবেশ করি। এরপর সেখান থেকে আনছার সদস্যরা আমাদের আটক করে।

বেনাপোল কাস্টমস হাউজে নিরাপত্তার দায়িত্বে নিয়োজিত আনছারের প্লাটুন কমান্ডার আবুল কালাম আজাদ জানান, আমাদের আনছার সদস্যরা রাতে কর্তব্য পালনকালে কাস্টমস হাউজের ভিতর তিন জন অপরিচিত লোককে দেখে আরিফুল ইসলাম নামে আনছার সদস্য তাদের আটক করে জিজ্ঞাসাবাদ করলে তারা ওয়াগন থেকে চাউল চুরির কথা স্বীকার করে। পুলিশের ভয়ে পালাতে তারা কাস্টমসের প্রাচীরের মধ্যে প্রবেশ করে।

তিনি আরো জানান, আমি এবং আমার সদস্যরা নিরাপত্তার কাজে সার্বক্ষনিক নিয়োজিত। কোন অপরিচিত লোক দেখলে তাদের পরিচয় সম্পর্কে নিশ্চিত হয়ে হাউজে প্রবেশ করতে অনুমতি দেই।

এ ব্যাপারে কাস্টমস এর অতিরিক্ত কমিশনার ড. নেয়ামুল হক বলেন, আটককৃতদের বেনাপোল পোর্ট থানায় হস্তান্তর করা হয়েছে।

উল্লেখ্য, প্রায় দেড় বছর আগে বেনাপোল কাস্টমস হাউজে প্রায় ১৯ কেজি স্বর্ণ চুরি হয়েছিল। এখনো সেই স্বর্ণ চুরির রহস্য উদঘাটন হয়নি।

  যশোরের আলো
  যশোরের আলো
এই বিভাগের আরো খবর