রোববার   ০৯ মে ২০২১   বৈশাখ ২৫ ১৪২৮   ২৭ রমজান ১৪৪২

  যশোরের আলো
সর্বশেষ:
যশোরে দুইজনের দেহে মিলেছে করোনার ভারতীয় ধরন খালেদা জিয়াকে বিদেশে নেয়ার প্রয়োজন নেই : হানিফ ফরিদপুরে ভাইয়ের গুলিতে ভাই আহত চুয়াডাঙ্গার আরও ৩৮৪ কর্মহীন-অসহায়দের মধ্যে খাদ্য বিতরণ দামুড়হুদা সীমান্ত এলাকা থেকে কোটি টাকার মাদকদ্রব্য জব্দ ভারতীয় ড্রাইভারদের অবাধ বিচরণ, ঝুঁকিতে বেনাপোলবাসী মেহেরপুরে দুই হাজার হেক্টর জমিতে কচু চাষ ফরিদপুরে দুঃস্থদের মাঝে ঈদবস্ত্র বিতরণ ফেরি বন্ধ, দৌলতদিয়ায় পারের অপেক্ষায় শত শত যাত্রী কুমারখালীতে দুস্থদের জন্য বিনামূল্যে পোশাকের দোকান বোয়ালমারীতে ইফতার সামগ্রী বিতরণ স্বেচ্ছাসেবক লীগের মেহেরপুরে অসহায় মানুষের মাঝে যুবলীগের সবজি বিতরণ চুয়াডাঙ্গা সদর হাসপাতাল থেকে অক্সিজেন সিলিন্ডার গায়েব!
২৪

মডার্নার টিকা আনতে চায় রেনাটা ফার্মা

নিউজ ডেস্ক:

প্রকাশিত: ৩ মে ২০২১  

যুক্তরাষ্ট্রের ওষুধ কোম্পানি মডার্নার তৈরি করোনাভাইরাসের (কভিড-১৯) টিকা আনার জন্য সরকারের কাছে আবেদন করেছে দেশের ‍ওষুধ কোম্পানি রেনাটা ফার্মাসিউটিক্যালস।

সোমবার রাজধানীতে এক অনুষ্ঠান শেষে স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক (ডিজি) অধ্যাপক ডা. এবিএম খুরশীদ আলম এ তথ্য জানান।

সাংবাদিকদের তিনি বলেন, মডার্নার টিকা আনার জন্য রেনাটা ফার্মা আবেদন করেছে। এ সংক্রান্ত কাগজপত্র ঔষধ প্রশাসন অধিদপ্তরে (ডিজিডিএস) পাঠানো হয়েছে।

মডার্নার টিকা শূন্য ডিগ্রির নিচে তাপমাত্রায় সংরক্ষণ করতে হয়। দেশে এ ধরনের ব্যবস্থা আছে কিনা তা জানতে চান সাংবাদিকরা।

জবাবে স্বাস্থ্য ডিজি বলেন, ‘এখন পর্যন্ত আমাদের ক্যাপাসিটিতে আমরা এটা ঢাকায় রাখতে পারব। কিন্তু ঢাকার বাইরে এই টিকা সংরক্ষণের কোনো ব্যবস্থা এখন পর্যন্ত নেই।’

চীনের টিকা প্রসেঙ্গ তিনি বলেন, ‘তারা বলেছিল আমরা টিকা নেব কিনা। আমরা নিতে রাজি আছি, সেটা তাদেরকে জানিয়েছে। কিন্তু টিকা কবে আসবে সেই তারিখ তারা এখনো জানায়নি।’

এখনো আন্তঃজেলা গণপরিবহন চালুর পরিরিস্থিতি তৈরি হয়নি জানিয়ে খুরশীদ আলম শুধু শহরের মধ্যে সীমিত আকারে গণ চালুর পরামর্শ দেন খুরশীদ আলম।

  যশোরের আলো
  যশোরের আলো
এই বিভাগের আরো খবর