বৃহস্পতিবার   ০২ এপ্রিল ২০২০   চৈত্র ১৮ ১৪২৬   ০৮ শা'বান ১৪৪১

  যশোরের আলো
৭০

মণিরামপুরে কোয়ারেন্টাইনে থাকা ১১২ বাড়িতে লাল নিশান

নিজস্ব প্রতিনিধি

প্রকাশিত: ২৫ মার্চ ২০২০  

করোনা সর্তকতায় যশোরের মনিরামপুর উপজেলার ১১২ প্রবাসীদের বাড়িতে টানানো হয়েছে লাল নিশান। হোম কোয়ারেন্টিন জোরদার করতে ২৪ মার্চ মঙ্গলবার বিকেল থেকে এই নিশান টাঙানোর কাজ শুরু করেছে উপজেলা প্রশাসন।

ইতিমধ্যে বেশিরভাগ বাড়িতে সাইনবোর্ড ও লাল নিশান লাগানো হয়েছে। সর্বসাধারণকে ওই সব বাড়িতে প্রবেশ না করতে অনুরোধ করা হয়েছে। এছাড়াও এলাকাবাসীকে সচেতন করা সহ বিদেশ ফেরত ব্যক্তিদের প্রয়োজনীয় সেবা ও পরামর্শ দিতে তাদের বাড়িতে এই নিশান টানানো হচ্ছে বলে জানানো হয়েছে।

উপজেলার রোহিতা ইউপি সচিব কৃষ্ণগোপাল মুখার্জী জানান, মঙ্গলবার এসিল্যান্ড সাইয়েমা হাসানের উপস্থিতিতে গ্রাম পুলিশের সহায়তায় করোনা সংক্রমনরোধে  বিদেশফেরত ১৪ ব্যক্তির বাড়িতে লাল নিশান টানানো হয়েছে। বুধবারও নিশান টানানোর কাজ চলছে বলেও জানান তিনি।

এ ব্যাপারে মণিরামপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কর্মকর্তা ডা. শুভ্রারানী দেবনাথ জানান, বিভিন্ন দেশ থেকে মণিরামপুরে ফেরত আসা ব্যক্তিদের বেশিরভাগই কোয়ারেন্টিন আইন মানছেন না। তারা বাড়িতে অবস্থান না করে বাইরে ঘোরাঘুরি করছেন। ফলে তাদেরকে নিয়ে উদ্বেগ বাড়ছে এলাকাবাসীর।

উপজেলা প্রশাসনের তথ্যমতে, গত ৪ মার্চ থেকে ২১ মার্চ পর্যন্ত ভারত, মালয়েশিয়া, দুবাই, আমেরিকা ও চীনসহ বিভিন্ন দেশ থেকে এক হাজার ৫৬ জন প্রবাসী মণিরামপুরে নিজ নিজ বাড়িতে ফিরেছেন। কিন্তু বুধবার পর্যন্ত মাত্র ১১২ জনকে হোম কোয়ারেন্টিনের আওতায় আনতে পেরেছে প্রশাসন।

  যশোরের আলো
  যশোরের আলো
এই বিভাগের আরো খবর