বুধবার   ২০ জানুয়ারি ২০২১   মাঘ ৬ ১৪২৭   ০৫ জমাদিউস সানি ১৪৪২

  যশোরের আলো
সর্বশেষ:
মাগুরায় প্রতিবন্ধী কিশোরীকে ধর্ষণ চেষ্টার অভিযোগে যুবক আটক দৌলতদিয়ায় ৩০ কেজি জাটকা ইলিশ জব্দ রাজবাড়ীতে ‘বঙ্গবন্ধু নবম বাংলাদেশ গেমস’এর উদ্বোধন গাংনীতে অবৈধ ৫ ইটভাটাকে জরিমানা যশোরে তিন ক্লিনিক সিলগালা করেছে স্বাস্থ্যবিভাগ দুরারোগ্য ব্যাধিতে আক্রান্তদের মধ্যে চেক ও শীতবস্ত্র বিতরণ
১০৯

মণিরামপুরে পতাকা অবমাননায় সোনালী ব্যাংকের শাখা ব্যবস্থাপক বরখাস্ত

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১৮ ডিসেম্বর ২০২০  

বিজয় দিবসে যশোরের মণিরামপুর উপজেলার সোনালী ব্যাংকের একটি শাখায় ঝাড়ুর লাঠিতে জাতীয় পতাকা উত্তোলনের ঘটনায় পতাকা অবমাননার অভিযোগে শাখা ব্যবস্থাপক ফারুকুজ্জামানকে সাময়িক বরখাস্ত এবং গার্ড (আনসার সদস্য) জাহাঙ্গীর আলমকে প্রত্যাহার করে তাদের কেন্দ্রীয় কার্যালয়ে সমর্পণ করা হয়েছে।

বৃহস্পতিবার (১৭ ডিসেম্বর) বিকালে সোনালী ব্যাংকের নিজস্ব তদন্ত শেষে এই সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে জানিয়েছেন ব্যাংকটির যশোর অঞ্চলের উপ-মহা ব্যবস্থাপক শফিকুল ইসলাম।

জানা গেছে, বিজয় দিবসের সকালে সোনালী ব্যাংক মণিরামপুর শাখায় রঙিন ও একটি ছোট স্ট্যান্ডে দায়সারাভাবে পতাকা উত্তোলন করা হয়। যেটিকে ঝাড়ুর ভাঙা লাঠি মনে করে ক্ষোভে ফেটে পড়েন স্থানীয়রা। কয়েকজন ব্যাংকের সাইনবোর্ডসহ ছবি তুলে নিজেদের ফেসবুক আইডিতে পোস্টও দেন। তা দ্রুতই সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়, ওঠে সমালোচনার ঝড়। 

বিষয়টি খতিয়ে দেখতে উপজেলা নির্বাহী কর্মকর্তাসহ প্রশাসনের একাধিক কর্মকর্তা সরেজমিনে পরিদর্শন করেন। এ ঘটনার প্রেক্ষিতে বৃহস্পতিবার খুলনা অফিসের জেনারেল ম্যানেজার রেজাউল করিম, যশোর ডেপুটি জেনারেল ম্যানেজার শফিকুল ইসলাম, এসিস্ট্যান্ট জেনারেল ম্যানেজার আব্দুল মজিদ এবং এসিস্ট্যান্ট জেনারেল ম্যানেজার খুলনার হাবিবুর রহমানের সমন্বয়ে ব্যাংক কর্তৃপক্ষ নিজস্ব তদন্ত কমিটি গঠন করে। তদন্ত শেষে শাখা ব্যবস্থাপক ফারুকুজ্জামানকে সাময়িক বরখাস্ত ও দায়িত্বরত আনসার সদস্য জাহাঙ্গীর আলমকে প্রত্যাহার করে তাদের কেন্দ্রীয় কার্যালয়ে পাঠানো হয়।

এ সময় তৌহিদুর রহমান নামে একজনকে ব্যবস্থাপকের অতিরিক্ত দায়িত্ব দেয়া হয় বলেও জানা গেছে।

  যশোরের আলো
  যশোরের আলো
এই বিভাগের আরো খবর