শুক্রবার   ২৭ নভেম্বর ২০২০   অগ্রাহায়ণ ১২ ১৪২৭   ১১ রবিউস সানি ১৪৪২

  যশোরের আলো
সর্বশেষ:
‘করোনার দ্বিতীয় পর্যায় মোকাবেলায় সব প্রস্তুতি নিতে হবে’ ‘আ.লীগ গণতন্ত্রের চর্চা ও দুষ্টের দমন করে’ ঝিনাইদহে ২৭ শহীদের ৪৯তম মৃত্যুবার্ষিকী পালিত বাংলাদেশ দলের সঙ্গে ম্যারাডোনার বিরল মুহূর্ত বৈদেশিক মুদ্রার মজুদ ৪১ বিলিয়ন মার্কিন ডলার ছাড়িয়েছে ফরিদপুর পৌরসভার নির্বাচন ছয় মাসের জন্য স্থগিত শৈলকুপায় আটকা পড়েছে এশিয়ার সবচেয়ে বিষধর সাপ ব্যক্তি জীবনে ম্যারাডোনা আমার একমাত্র সুপারস্টার: মাশরাফি ‘তথ্য-প্রযুক্তির ব্যবহারে বাংলাদেশ বিশ্বের অনুকরণীয় দৃষ্টান্ত’
১৬৫

মনিরামপুরে ১৯শত কৃষক পেলো বিনামূল্যে কৃষি উপকরণ

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১২ নভেম্বর ২০২০  

যশোরের মনিরামপুর উপজেলায় কৃষি উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে ১ হাজার ৯১০ জন কৃষক পেলো বিনামূল্যে রাসায়নিক সার ও উন্নতজাতের ১১ প্রকার কৃষি বীজ।  

মঙ্গলবার (১০ নভেম্বর) দুপুরে জেলা কৃষি সম্প্রসারণ অফিসের উদ্যোগে সরকারের কৃষি-প্রণোদনার আওতায় উপজেলার ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও রাসায়নিক সার বিতরণ করা হয়।

উপজেলা কৃষি কর্মকর্তা হীরক কুমার সরকারের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে কৃষি উপকরণ বিতরণ করেন উপজেলা নির্বাহী অফিসার সৈয়দ জাকির হাসান।

হীরক কুমার সরকার জানান, মণিরামপুরে কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উদ্যোগে ২০২০-২১ অর্থ বছরে ভুট্টা, সরিষা, খেসারী, টমেটে, পেঁয়াজ এবং মরিচসহ ১১ প্রকারের ফসলের আবাদ ও উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে স্থানীয় প্রান্তিক কৃষকদের বিনামূল্যে এসব উপকরণ বিতরণ করা হয়েছে। এর মাধ্যমে উপজেলার ১৭টি ইউনিয়ন ও একটি পৌরসভার মোট ১৯১০ জন প্রান্তিক কৃষক স্থানীয়ভাবে উন্নত মানের বীজ উৎপাদন ও তা বাজারজাত করতে পারবে। এর ফলে উন্নত মানের বীজের চাহিদা পূরণ করা সম্ভব হবে। এছাড়া প্রণোদনা হিসেবে তাদেরকে পর্যাপ্ত পরিমাণ এমওপি ও ডিওপি সার দেয়া হয়েছে।

এ সময় আরও উপস্থিত ছিলেন- উপজেলা কৃষকলীগের সাধারণ সম্পাদক আবুল ইসলাম, উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের পদস্থ কর্মকর্তা কর্মচারী প্রমুখ।

  যশোরের আলো
  যশোরের আলো
এই বিভাগের আরো খবর