রোববার   ০৯ মে ২০২১   বৈশাখ ২৫ ১৪২৮   ২৭ রমজান ১৪৪২

  যশোরের আলো
সর্বশেষ:
যশোরে দুইজনের দেহে মিলেছে করোনার ভারতীয় ধরন খালেদা জিয়াকে বিদেশে নেয়ার প্রয়োজন নেই : হানিফ ফরিদপুরে ভাইয়ের গুলিতে ভাই আহত চুয়াডাঙ্গার আরও ৩৮৪ কর্মহীন-অসহায়দের মধ্যে খাদ্য বিতরণ দামুড়হুদা সীমান্ত এলাকা থেকে কোটি টাকার মাদকদ্রব্য জব্দ ভারতীয় ড্রাইভারদের অবাধ বিচরণ, ঝুঁকিতে বেনাপোলবাসী মেহেরপুরে দুই হাজার হেক্টর জমিতে কচু চাষ ফরিদপুরে দুঃস্থদের মাঝে ঈদবস্ত্র বিতরণ ফেরি বন্ধ, দৌলতদিয়ায় পারের অপেক্ষায় শত শত যাত্রী কুমারখালীতে দুস্থদের জন্য বিনামূল্যে পোশাকের দোকান বোয়ালমারীতে ইফতার সামগ্রী বিতরণ স্বেচ্ছাসেবক লীগের মেহেরপুরে অসহায় মানুষের মাঝে যুবলীগের সবজি বিতরণ চুয়াডাঙ্গা সদর হাসপাতাল থেকে অক্সিজেন সিলিন্ডার গায়েব!
৬৮

মাগুরার বিভিন্ন দপ্তরে থার্মাল স্ক্যানার স্থাপন

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১১ এপ্রিল ২০২১  

দিনদিন আশঙ্কাজনক হারে বৃদ্ধি পাচ্ছে করোনার প্রকোপ। কিন্তু কাজ থেমে থাকবে না। অফিসে ঢুকছেন? তার ঠিক আগে হাত দুটো নিরাপদ করে তুলন। দেখে নিতে পারেন শরীরের তাপমাত্রাও। তাই তো এমন বিষয়কে মাথায় রেখে মাগুরায় জরুরি সেবা প্রদানকারি বিভিন্ন দপ্তর এবং মসজিদ-মন্দিরে বসানো হয়েছে টু-ইন-ওয়ান থার্মাল স্ক্যানার।

মাগুরা-১ আসনের সংসদ সদস্য এডভোকেট সাইফুজ্জামান শিখরের সৌজন্যে শনিবার (১০ এপ্রিল) বিকালে জেলা প্রশাসকের কার্যালয়, পুলিশ সুপারের কারযালয়, মাগুরা প্রেসক্লাব, সদর হাসপাতাল, জেলা আওয়ামীলীগ কার্যালয়, সদর উপজেলা পরিষদ ছাড়াও জেলার বিভিন্ন মসজিদ, মন্দির ও উপাসনালয়ে বসানো হয়েছে এই থার্মাল স্ক্যানার।

এই টু-ইন-ওয়ান থার্মাল স্ক্যানার মেশিনে কোনো প্রকার স্পর্শ ছাড়ায় হাত হবে জীবানুমুক্ত। আর ডিজিটাল ডিসপ্লেতে ভেসে উঠবে শরীরের তাপমাত্রা।

বৈশ্বিক মহামারী এই করোনাকালীন সময়ে মাগুরার মানুষের স্বাস্থ্য সুরক্ষায় সর্বপ্রকার ব্যবস্থা নিশ্চিত করার লক্ষ্যেই এমপি সাইফুজ্জামান শিখর নিজস্ব অর্থায়নে এই উদ্যোগ নিয়েছেন বলে জানা গেছে।

  যশোরের আলো
  যশোরের আলো
এই বিভাগের আরো খবর