মঙ্গলবার   ২৭ সেপ্টেম্বর ২০২২   আশ্বিন ১১ ১৪২৯   ০১ রবিউল আউয়াল ১৪৪৪

  যশোরের আলো
সর্বশেষ:
বিশ্বখ্যাত ম্যাগাজিন নিউজ উইকে অপ্রতিরোধ্য বাংলাদেশের গল্প অবহেলিত মেটে আলু স্বপ্ন দেখাচ্ছে চৌগাছাবাসীকে যশোর-ঝিনাইদহ-মাগুরায় শাক সবজির বিরাট ফলন অভিশপ্ত ইনডেমনিটি ও ইতিহাসের কালো আইন যশোর জেলা পরিষদ নির্বাচনে টিকে রইল ৫২ প্রার্থী ইতিহাস গড়ার অপেক্ষায় কালনা মধুমতি সেতু
৪৬

যমজ ভাই বিয়ে করেছেন যমজ বোনকে, বাবাকে চেনে না সন্তানরা

প্রকাশিত: ২৬ আগস্ট ২০২২  

আমেরিকার ভার্জিনিয়ার বাসিন্দা ব্রায়ানা ও ব্রিটনি ডিয়ান যমজ। ২০১৮ সালে তারা বিয়ে করেন যশ ও জেরেমি সলাইয়ের নামের দুই যুবককে। যশ ও জেরেমিও যমজ। সম্প্রতি দুই দম্পতিই জন্ম দেন পুত্রসন্তানের। আলদা বাবা-মায়ের সন্তান হলেও দুই বাচ্চা‘জিনগত সহোদর’।

তিন মাসের পার্থক্যে জন্ম হয়েছে দুই ভাইয়ের। কিন্তু তাদের জিনগত উপাদান একেবারেই দুই সহোদরের মতো। বিষয়টিকে বিজ্ঞানের ভাষায় বলে, ‘কোয়াটারনারি টুইন’। এ ক্ষেত্রে দুই দম্পতির জিনগত উপাদান কার্যত অভিন্ন। তাই বাবা-মা আলাদা হলেও জিনগত ভাবে দুই খুদের জন্য বিষয়টি একই মা-বাবার সন্তান হওয়ার মতো ঘটনা। বিষয়টি এতই বিরল যে, পুরো পৃথিবীতে মাত্র ৩০০টি এমন ঘটনা ঘটেছে বলে দাবি ব্রায়ানার।

দুই যমজ দম্পতি নিত্যনতুন ভিডিও করেন নিজেদের পারিবারিক ঘটনা নিয়ে। সেখানে একই রকম পোশাক পরেন তারা। কখনো কখনো দুই সন্তানও চিনতে পারে না আসল বাবা-মা কারা। ইনস্টাগ্রামে তাদের ফলোয়ার  সংখ্যা দুই লাখ ১৯ হাজার।

সূত্র: আনন্দবাজার 

  যশোরের আলো
  যশোরের আলো
এই বিভাগের আরো খবর