ব্রেকিং:
দেশে একদিনে করোনায় সর্বোচ্চ মৃত্যুর রেকর্ড এভাবে রিসোর্টে যাওয়া সমীচীন হয়নি: লাইভে মামুনুল হকের স্বীকারোক্তি

রোববার   ১১ এপ্রিল ২০২১   চৈত্র ২৭ ১৪২৭   ২৮ শা'বান ১৪৪২

  যশোরের আলো
সর্বশেষ:
যশোরে আরও ৫৯ জনের করোনা শনাক্ত যশোরে ছেলের হাতে পিতা খুন মাগুরায় মাস্ক ও হ্যান্ড স্যানিটাইজার বিতরণ ঝিনাইদহে তেঁতুল গাছ থেকে পড়ে বৃদ্ধের মৃত্যু কুমারখালীতে সড়ক দুর্ঘটনায় মাদরাসাছাত্র নিহত ইবির ৫৮৬ ফেসবুক ব্যবহারকারীর তথ্য ফাঁস গরম বাতাসে পুড়ে গেছে ঝিনাইদহের ১১৭ হেক্টর জমির ধান শখের মাছের খামারে কোটি টাকার হাতছানি বালিয়াকান্দিতে ভ্রাম্যমান মাছ বিক্রি’র উদ্বোধন রাজবাড়ীর তিন উপজেলায় ছাত্রলীগের নতুন কমিটি ঘোষণা যশোরের চাঁচড়া হ্যাচারি পল্লীতে পোনা উৎপাদনে রুপালি বিপ্লব স্বাধীন সার্বভৌম বাংলাদেশ সরকার গঠিত হয় একাত্তরের ১০ এপ্রিল শৈলকুপায় করোনায় একজনের মৃত্যু দৌলতদিয়ায় ৩০০ গ্রাম হোরোইনসহ, আটক ১
৫৯

যশোরে গত ২৪ ঘণ্টায় আরও ২৯ জন করোনায় আক্রান্ত

নিউজ ডেস্ক

প্রকাশিত: ৭ এপ্রিল ২০২১  

যশোরে গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও ২৯ জন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। বুধবার (৭ এপ্রিল) দুপুরে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) জিনোম সেন্টার সূত্রে এ তথ্য জানিয়েছে জেলা সিভিল সার্জন অফিস।

এদিন ঘোষিত করোনার নমুনা ফলাফলে দেখা গেছে, গেল রাতে তাদের ল্যাবে মোট ১২৮টি নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে ৩৬টি নমুনাই পজিটিভ রেজাল্ট দিয়েছে। বিষয়টি নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়ের অণুজীববিজ্ঞান বিভাগের চেয়ারম্যান ও পরীক্ষণ দলের সদস্য প্রফেসর ড. ইকবাল কবির জাহিদ।

তিনি জানান, এদিন যশোর জেলার মোট ১০১টি নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে ২৯টি পজিটিভ ফল দেয়। এছাড়া এদিন নড়াইল জেলার ১৩টি নমুনার মধ্যে ৩টি এবং মাগুরার ২৪টি নমুনার মধ্যে ৪টিতে কোভিড-১৯-এর অস্তিত্ব পাওয়া যায়। শতাংশের হারে নড়াইলের অবস্থা খুব খারাপ না হলেও মাগুরার অবস্থা উদ্বেগজনক।

পরীক্ষা সংক্রান্ত সকল তথ্য সংশ্লিষ্ট জেলাগুলোর সিভিল সার্জন অফিসে পাঠিয়ে দেওয়া হয়েছে বলে জানিয়েছেন বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

এদিকে স্বাস্থ্য বিভাগের হিসাব মতে, মঙ্গলবার (৬ এপ্রিল) পর্যন্ত জেলার ৫ হাজার ৩শ’ ২১ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এছাড়া করোনার সংক্রমণে ৭৩ জনের মৃত্যু হয়েছে। সংক্রমণের হার ব্যাপকভাবে বেড়ে যাওয়ায় মাস্ক ব্যবহারের পাশাপাশি স্বাস্থ্যবিধি মেনে চলার আহবান জানান জেলা সিভিল সার্জন আবু শাহিন।

  যশোরের আলো
  যশোরের আলো
এই বিভাগের আরো খবর