সোমবার   ০১ মার্চ ২০২১   ফাল্গুন ১৬ ১৪২৭   ১৭ রজব ১৪৪২

  যশোরের আলো
সর্বশেষ:
মাগুরায় হত্যা মামলার আসামি আটক মাগুরায় ৭ বছরের শিশুকে ধর্ষণের অভিযোগ তিন কিশোর হত্যায় যশোর শিশু উন্নয়ন কেন্দ্রের ১২ জন অভিযুক্ত মাগুরায় মসলা জাতীয় ফসলের প্রযুক্তি হস্তান্তর বিষয়ে কর্মশালা ঝিনাইদহ পাবলিকিয়ান এসোসিয়েশনের মিলনমেলা ও সাংস্কৃতিক অনুষ্ঠান ঝিনাইদহে স্কুল বিজ্ঞান বিতর্ক প্রতিযোগিতা-২০২১ অনুষ্ঠিত ভেড়ামারায় তিন দিনব্যাপী উদ্যোক্তা মেলার উদ্বোধন কুষ্টিয়ায় দুই কেজি গাঁজাসহ আটক ১
১২৭

যশোরে মাদক মামলায় বৃদ্ধার ব্যাতিক্রমী সাজা!

নিউজ ডেস্ক

প্রকাশিত: ২৩ ফেব্রুয়ারি ২০২১  

যশোরে মাদকের এক মামলায় আজিমন বেগম (৫৪) নামে এক বৃদ্ধাকে ব্যাতিক্রমী সাজা দিয়েছেন আদালত। দুই বছরের দণ্ডপ্রাপ্ত এই বৃদ্ধাকে সাতটি শর্তে বাড়িতেই বসবাসের নির্দেশ দেয় আদালত। এই মেয়াদকালে তাকে সমাজসেবা অধিদফতরের প্রবেশন অফিসারের নজরদারিতে থাকতে হবে।

সোমবার (২২ ফেব্রুয়ারি) দুপুরে এমন ব্যাতিক্রমী রায় ঘোষণা করেন যশোরের যুগ্ম দায়রা জজ শিমুল কুমার বিশ্বাস।

সাজাপ্রাপ্ত আজিমন বেগম যশোর সদর উপজেলার পুলেরহাট-কৃষ্ণবাটি গ্রামের মনির শেখের স্ত্রী।

আদালত সূত্রে জানা গেছে, ২০০৯ সালের ২০ আগস্ট বেনাপোলের ত্রিমোনী হরিমালী গেট নামক স্থান থেকে আজিমন বেগমকে ১০ বোতল ভারতীয় ফেনসিডিলসহ আটক করেন মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতর যশোরের কর্মকর্তারা।

এ ঘটনায় তার বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতরের পরিদর্শক সলিমুল্লাহ বাদী হয়ে বেনাপোল থানায় মামলা করেন। তদন্ত শেষে তার বিরুদ্ধে আদালতে চার্জশিটও দেয়া হয়। সাক্ষ্য গ্রহণ শেষে দোষী প্রমাণিত হওয়ায় বিচারক আজিমন বেগমকে সাতটি শর্তে নিজ বাড়িতেই দুই বছরের দণ্ডাদেশ দেন।

শর্তগুলো হচ্ছে- সমাজসেবা অধিদফতরের প্রবেশন অফিসারের নজরদারিতে থেকে কোন প্রকার অপরাধের সঙ্গে জড়িত থাকতে পারবেন না। সর্বত্র শান্তি বজায় রাখবেন এবং সবার সঙ্গে সদাচরণ করবেন। আদালত অথবা আইন প্রয়োগকারী সংস্থা তাকে কখনো তলব করলে শাস্তি ভোগ করার জন্য প্রস্তুত হয়ে যথাস্থানে হাজির হবেন। কোনো প্রকার মাদক সেবন, বহন, সংরক্ষণ এবং সেবনকারী, বহনকারী ও হেফাজতকারীর সঙ্গে চলাফেরা করতে পারবেন না। আদালত কর্তৃক প্রবেশন অফিসারের তত্ত্বাবধানে থেকে নিজের বাসস্থান ও জীবন ধারণের উপায় সম্পর্কে অবহিত করবেন। এই সময়কালে প্রবেশন অফিসারের লিখিত অনুমতি ব্যতীত নির্দিষ্ট এলাকার বাইরে যেতে পারবেন না।

আদালতের ব্যতিক্রমী এই রায়ের বিষয়টি নিশ্চিত করেছেন সংশ্লিষ্ট আদালতের অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর আয়ুব খান বাবুল।

  যশোরের আলো
  যশোরের আলো
এই বিভাগের আরো খবর