শুক্রবার   ০৩ এপ্রিল ২০২০   চৈত্র ১৯ ১৪২৬   ০৯ শা'বান ১৪৪১

  যশোরের আলো
১২৮১

যশোর ৫: ধানের শীষের প্রার্থী নিয়ে বিভক্ত বিএনপি-জামায়াত

প্রকাশিত: ৫ ডিসেম্বর ২০১৮  

দেশের বিভিন্ন আসনের মতো যশোর-৫ আসনেও ধানের শীষের মনোনয়নকে কেন্দ্র করে খোদ বিএনপি-জামায়াতের মধ্যেই ক্ষোভ বিরাজ করছে। আসনটিতে যাকে ধানের শীষের মনোনয়ন দেয়া হয়েছে, তিনি মনোনয়নের যোগ্য নয় বলে জানিয়েছে দল দুটির স্থানীয় নেতাকর্মীরা।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে মণিরামপুর উপজেলা নিয়ে গঠিত যশোর-৫ আসনে ধানের শীষের মনোনয়ন দেয়া হয়েছে কওমী মাদ্রাসা বোর্ডের নেতা মুফতি ওয়াক্কাসকে। তবে তাকে মেনে নিতে নারাজ বিএনপি-জামায়াতের একাংশ। টাকা খেয়ে মুফতি ওয়াক্কাসাকে মনোনয়ন দেয়া হয়েছে বলেও অভিযোগ তাদের।

এর আগে রোববার মনোনয়নপত্র বাছাইয়ের পর প্রতীক প্রাপ্তির বিষয়টি জানাজানি হলে উপজেলার সর্বত্র ক্ষোভ ছড়িয়ে পড়ে। ধানের শীষের মনোনীত এই প্রার্থীকে নিয়ে বিএনপি ও জামায়াতের একটি অংশ প্রকাশ্যে ক্ষোভ প্রকাশ করছে। তবে অপর একটি অংশ রয়েছে মুফতি ওয়াক্কাসের সঙ্গে।

বিএনপি-জামায়াতের একাংশ মনে করে, নির্বাচনে তিনি অযোগ্য। কেন্দ্রীয় নেতারা টাকার বিনিময়ে মুফতি ওয়াক্কাসকে মনোনয়ন দিয়েছে। ফলে আসনটি প্রায় নিশ্চিতভাবেই হারাতে যাচ্ছে বিএনপি। প্রয়োজনে তারাও এই প্রার্থীকে ভোট দেবেন না বলে হুমকি দিয়েছেন স্থানীয় নেতারা।

অপরদিকে ওয়াক্কাসের সমর্থকরা মনে করেন, বিভ্রান্ত একটি অংশ তার বিরুদ্ধে অপপ্রচার ছড়াচ্ছে। তিনিই যোগ্য প্রার্থী। এ নিয়ে ভোটাররাও আছে দ্বিধাদ্বন্দ্বে। প্রার্থী নিয়ে এমন কোন্দলের কারণে ধানের শীষের সমর্থকরাও নৌকায় ভোট দেয়ার আগ্রহ দেখাচ্ছেন।

  যশোরের আলো
  যশোরের আলো
এই বিভাগের আরো খবর