মঙ্গলবার   ০৪ আগস্ট ২০২০   শ্রাবণ ১৯ ১৪২৭   ১৩ জ্বিলহজ্জ ১৪৪১

  যশোরের আলো
৪৩৮২

যশোর-৬ আসনের উপনির্বাচনে শাবানার স্বামীর প্রার্থীতা ঘোষণা

নিজস্ব প্রতিনিধি

প্রকাশিত: ৪ ফেব্রুয়ারি ২০২০  

সাবেক প্রতিমন্ত্রী ইসমাত আরার মৃত্যুতে শূন্য হওয়া যশোর-৬ (কেশবপুর) সংসদীয় আসনের উপ-নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন নিয়ে নির্বাচন করার ইচ্ছা ব্যক্ত করেছেন সাবেক শিক্ষামন্ত্রী এ এইচ এস কে সাদেকের চাচাতো ভাই ও কিংবদন্তি চিত্রনায়িকা শাবানার স্বামী এ. কে. এস. ওয়াহিদ সাদিক। 

০৪ ফেব্রুয়ারি (মঙ্গলবার) দুপুরে কেশবপুর উপজেলার বড়েঙ্গা গ্রামের নিজ বাড়িতে জনাকীর্ণ এক সংবাদ সম্মেলনে তিনি এ ইচ্ছার কথা ব্যক্ত করেন। 

যশোর-৬ (কেশবপুর) আসনের সাংসদ ইসমাত আরা সাদেকের মৃত্যুতে এ আসনে উপনির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচন কমিশন এখনো নির্বাচনসংশ্লিষ্ট কোনো প্রস্তুতি গ্রহণ শুরু না করলেও নির্বাচনে অংশ নিতে ইচ্ছুক প্রার্থীরা তোড়জোড় শুরু করে দিয়েছেন।

উপনির্বাচনে সরকারি দলের প্রার্থী হওয়ার বিষয়ে ওয়াহিদ সাদেক বলেন, প্রধানমন্ত্রী তাঁকে নির্বাচনে অংশগ্রহণের জন্য বলেছেন। এর আগে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে ওয়াহিদ সাদিক বলেন, তিনি বড়েঙ্গা গ্রামের সন্তান। তাঁর পূর্বপুরুষ এ মাটিতে ঘুমিয়ে আছেন। তিনি এলাকার উন্নয়নের জন্য কাজ করতে চান।

এত দিন এলাকায় কোনো উন্নয়ন হয়নি দাবি করে ওয়াহিদ সাদিক বলেন, কেশবপুর-বড়েঙ্গা সড়কটি খানাখন্দে ভরে গেছে। এই রাস্তায় চলাচল করাও ঝুঁকিপূর্ণ। যোগাযোগব্যবস্থা থেকে শুরু করে এলাকার শিক্ষাপ্রতিষ্ঠান ও সার্বিক উন্নয়নের জন্যই তাঁর রাজনীতিতে আসা প্রয়োজন।

ওয়াহিদ সাদিক বর্তমানে যুক্তরাষ্ট্রের নাগরিক। যুক্তরাষ্ট্রের পাসপোর্টধারী হয়ে কীভাবে এখানে উপনির্বাচন করবেন—সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘আমার সন্তানেরা বড় হয়ে গেছে। এখন যুক্তরাষ্ট্রের পাসপোর্ট ফিরিয়ে দিয়ে ঢাকায় চলে আসব। প্রতি সপ্তাহেই কেশবপুরে আসব।’ তিনি যুক্তরাষ্ট্র থেকে আওয়ামী লীগের প্রাথমিক সদস্যপদ নিয়েছেন বলেও জানান।

এ সময় শাবানাকে কেশবপুর আসন থেকে নির্বাচন করার ব্যাপারে প্রশ্ন করেন সাংবাদিকেরা। জবাবে শাবানা বলেন, তিনি এই এলাকার পুত্রবধূ। এলাকার সন্তান হিসেবে তাঁর স্বামীর অগ্রাধিকারই সবচেয়ে বেশি। এখন তিনি মা হিসেবে সন্তানদের সময় দেবেন। তবে স্বামী নির্বাচনে দাঁড়ালে তাঁর সঙ্গে এলাকার সব জায়গায় যাবেন বলেও জানান শাবানা।

কেশবপুর আসনের প্রয়াত সাংসদ ইসমাত আরা সাদেক সম্পর্কে ওয়াহিদ সাদিকের চাচাতো ভাবি। তাঁর চাচাতো ভাই এ এস এইচ কে সাদেক সাবেক সাংসদ ও শিক্ষামন্ত্রী ছিলেন। এ এস এইচ কে সাদেকের মেয়ে নওরীন সাদেকও সংবাদ সম্মেলন করে ইতিমধ্যে উপনির্বাচনে অংশগ্রহণের ঘোষণা দিয়েছেন।

মাদ্রাসার উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ওই পরিবারেরই সদস্য সাবেক সাংসদ আবদুল হালিম। 

অনুষ্ঠানে কেশবপুর থেকে নির্বাচিত সাবেক সংসদ সদস্য আবদুল হালিম, বড়েঙ্গা সম্মিলনী বিদ্যাপীঠের সাবেক প্রধান শিক্ষক মোহাম্মদ আবদুস শহীদ, সুমন সাদিক প্রমুখ উপস্থিত ছিলেন।

এর আগে, গত ২১ জানুয়ারি যশোর-৬ (কেশবপুর) আসনের সংসদ সদস্য সাবেক জনপ্রশাসন প্রতিমন্ত্রী ইসমাত আরা সাদেক মৃত্যুবরণ করলে আসনটি শূন্য হয়।

  যশোরের আলো
  যশোরের আলো
এই বিভাগের আরো খবর