বুধবার   ১৯ জুন ২০২৪   আষাঢ় ৬ ১৪৩১   ১২ জ্বিলহজ্জ ১৪৪৫

  যশোরের আলো
সর্বশেষ:
সেন্টমার্টিনে বিজিবি ও পুলিশকে সতর্ক থাকার নির্দেশ বাংলাদেশকে সুপার এইটে তুললো বোলাররা দলীয় নেতাদের সঙ্গে প্রধানমন্ত্রীর ঈদের শুভেচ্ছা বিনিময় আসুন ত্যাগের মহিমায় দেশ ও মানুষের কল্যাণে কাজ করি: প্রধানমন্ত্রী চামড়া কেনায় ট্যানারি মালিকরা ২৭০ কোটি টাকা ঋণ পাচ্ছে
১১৯

যে কারণে সফল ‘বুড়ো’ ধোনি

প্রকাশিত: ১১ মে ২০২৩  

টি-টোয়েন্টি ক্যারিয়ারে মহেন্দ্র সিং ধোনির স্ট্রাইক রেট ১৩৪.৫৯। আইপিএল ক্যারিয়ারে তার স্ট্রাইক রেট ১৩৬.০৭। কিন্তু এবারের আইপিএলে তার স্ট্রাইক রেট দুইশর বেশি! এই সাফল্যের পেছনে আছে তার অনুশীলনের ধরন আর এই ৪১ বছর বয়সেও নিজেকে নতুন করে মেলে ধরার তাড়না। চেন্নাই সুপার কিংসের কোচ স্টিভেন ফ্লেমিং জানালেন, শেষ তিন ওভারকে ভাবনায় রেখে স্রেফ বড় শটের অনুশীলন করেই এবার সফল ধোনি।

চলমান আসরে চেন্নাইয়ের ১২ ম্যাচে ৮টিতে ব্যাট হাতে দেখা গেছে ধোনিকে। ৬টিতেই রয়ে গেছেন অপরাজিত। বল খেলতে পেরেছেন সব মিলিয়ে মোট ৪৭টি। এতেই ১০টি ছক্কায় রান করছেন ৯৬। স্ট্রাইক রেট ২০৪.২৫।  

বুধবার দিল্লি ক্যাপিটালসের বিপক্ষেও ২ ছক্কায় ৯ বলে ২০ রান করে দলকে লড়িয়ে স্কোর এনে দেন, ম্যাচের প্রেক্ষাপটে যা হয়ে দাঁড়ায় মহামূল্য।

ফ্লেমিং বলেন, 'সে স্রেফ সুনির্দিষ্ট একটি পথে অনুশীলন করছে। সে জানে যে লম্বা সময় ব্যাট করবে না। স্রেফ শেষ তিন ওভারের ব্যাটিংয়ে মনোযোগ দিয়েছে সে। রানিং বিটুইন দা উইকেটেও সে আগের মতো কার্যকর নয় অবশ্যই, আজকে যদিও চেষ্টা কম করেনি। তবে এজন্যই, সে মনোযোগ দিয়েছেন বড় শট খেলার অনুশীলনে।'

'সেটির ফল আপনারা দেখতে পাচ্ছেন। আমরা তো জানিই যে সে কত ভালো হিট করতে পারে। কিছু কিছু জোনে সে খুবই শক্তিশালী। এখানেই সে নিজেকে আরও ঝালিয়ে নিয়েছে। আজকেও তার ক্যামিও ইনিংসটি দলের জন্য ছিল খুবই মূল্যবান।'-আরও যোগ করেন তিনি। 

  যশোরের আলো
  যশোরের আলো
এই বিভাগের আরো খবর