রোববার   ০৯ মে ২০২১   বৈশাখ ২৫ ১৪২৮   ২৭ রমজান ১৪৪২

  যশোরের আলো
সর্বশেষ:
যশোরে দুইজনের দেহে মিলেছে করোনার ভারতীয় ধরন খালেদা জিয়াকে বিদেশে নেয়ার প্রয়োজন নেই : হানিফ ফরিদপুরে ভাইয়ের গুলিতে ভাই আহত চুয়াডাঙ্গার আরও ৩৮৪ কর্মহীন-অসহায়দের মধ্যে খাদ্য বিতরণ দামুড়হুদা সীমান্ত এলাকা থেকে কোটি টাকার মাদকদ্রব্য জব্দ ভারতীয় ড্রাইভারদের অবাধ বিচরণ, ঝুঁকিতে বেনাপোলবাসী মেহেরপুরে দুই হাজার হেক্টর জমিতে কচু চাষ ফরিদপুরে দুঃস্থদের মাঝে ঈদবস্ত্র বিতরণ ফেরি বন্ধ, দৌলতদিয়ায় পারের অপেক্ষায় শত শত যাত্রী কুমারখালীতে দুস্থদের জন্য বিনামূল্যে পোশাকের দোকান বোয়ালমারীতে ইফতার সামগ্রী বিতরণ স্বেচ্ছাসেবক লীগের মেহেরপুরে অসহায় মানুষের মাঝে যুবলীগের সবজি বিতরণ চুয়াডাঙ্গা সদর হাসপাতাল থেকে অক্সিজেন সিলিন্ডার গায়েব!
১৪

রাজবাড়ীর মা‌র্কে‌টে উপ‌চেপড়া ভিড়, মানা হচ্ছে না স্বাস্থ্য‌বি‌ধি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ৪ মে ২০২১  

লকডাউনে ক‌রোনা সংক্রমণ রো‌ধে স্বাস্থ্য‌বি‌ধি মে‌নে মা‌র্কেট খোলা রাখার কথা থাক‌লেও রাজবাড়ী‌তে তা মানা হ‌চ্ছে না। ফ‌লে উচ্চ ঝুঁকি‌তে থাকা রয়েছে মানুষ।

মঙ্গলবার (৪ মে) সকাল থে‌কে জেলা শহ‌রের পাঁচতলা, মু‌ক্তি‌যোদ্ধা, সোনালী ব্যাংক, মনাক্কা টাওয়ার, কা‌দে‌রিয়া ও শাহ সুপার মা‌র্কেটে ক্রেতা‌দের উপ‌চেপড়া ভিড় দেখা যায়।

এসময় ক্রেতা ও বি‌ক্রেতা‌র কাউকে দেখা যায়‌নি স্বাস্থ্য‌বি‌ধি ও সামাজিক দূরত্ব মান‌তে। অনেকের মুখেই নেই মাস্ক। এমনকি শিশু বাচ্চা‌দের মু‌খেও নেই মাস্ক।

এদিকে ঈদের দিন যতই ঘ‌নি‌য়ে আস‌ছে, ততই ক্রেতা‌দের ভিড় বাড়‌ছে রাজবাড়ীর মা‌র্কেটগু‌লো‌তে। ‌কিন্তু সামা‌জিক দূরত্ব ও স্বাস্থ্য‌বি‌ধি নিশ্চিত কর‌তে প্রশাস‌নের তেমন কোনো তৎপরতা চো‌খে প‌ড়ে‌নি। এমনকি স্বাস্থ্য‌বি‌ধি মান‌তে ক্রেতা‌দের উদ্বুদ্ধ কর‌তে দেখা যায়‌নি ব্যবসায়ী‌দের।

লকডাউন চল‌লেও বর্তমান রাজবাড়ীতে সব ধর‌নের ব্যবসাপ্র‌তিষ্ঠান খোলা র‌য়ে‌ছে। আর স্বাভা‌বিক সম‌য়ের মতই চলাচল কর‌ছে জনগণ।

হাটবাজার, চা‌য়ের দোকান, রাস্তাঘাট, ব্যাংকসহ প্র‌তি‌টি স্থানেই জনসমাগম। নেই স্বাস্থ্য‌বি‌ধির বালাই। স্বাস্থ্য‌বি‌ধি ও সামা‌জিক দূরত্ব নি‌শ্চিত কর‌তে কোথাও কোথাও প্রশাস‌নের অভিযান চল‌লেও, তা আম‌লেও নি‌চ্ছে না জনগণ।

এদিকে এখন পর্যন্ত রাজবাড়ী‌তে ক‌রোনায় আক্রা‌ন্তের সংখ্যা চার হাজার ছা‌ড়ি‌য়ে‌ছে। মারা গেছেন ৩৭ জন।

ক্রেতারা ব‌লেন, প‌রিবা‌রের ছোট ছোট বাচ্চাসহ অন্যান্য‌দের জন্য কেনাকাটা অনেকে প‌রিবা‌রের চাপে বাধ্য হ‌য়ে মা‌র্কে‌টে এ‌সে‌ছেন।

সাংস্কৃ‌তিক ব্য‌ক্তিত্ব ও কবি নেহাল আহ‌মেদ ব‌লেন, রাজবাড়ী‌তে সরকা‌রের কোনো নি‌র্দেশনা জনগণ মান‌ছে না। মা‌র্কেটগু‌লো‌তে প্রচুর ভিড়। য‌দিও সরকারের বি‌ভিন্ন পক্ষ থে‌কে বার বার জনগণ‌কে স‌চেতন করা হ‌চ্ছে। কিন্তু জনগণ স‌চেতন হ‌চ্ছে না।

স্বাস্থ্য‌বি‌ধি নি‌শ্চি‌তে সরকা‌রের সকল দফতরের তৎপরতা বৃ‌দ্ধির অনু‌রোধ জানান তি‌নি।

  যশোরের আলো
  যশোরের আলো
এই বিভাগের আরো খবর