রোববার   ২৯ নভেম্বর ২০২০   অগ্রাহায়ণ ১৫ ১৪২৭   ১৩ রবিউস সানি ১৪৪২

  যশোরের আলো
সর্বশেষ:
৪০ শতাংশ সেমিস্টার ফি মওকুফ করা হলো যবিপ্রবির শিক্ষার্থীদের করোনাভাইরাস: দেশে নতুন শনাক্ত ১৯০৮, মৃত্যু ৩৬ রোববার বঙ্গবন্ধু সেতুর ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন প্রধানমন্ত্রী নওয়াপাড়ায় ৩শ’ দরিদ্রকে কম্বল বিতরণ করলেন যুবলীগ নেতা কুষ্টিয়ায় আরও ৭ জন করোনাভাইরাসে আক্রান্ত বঙ্গবন্ধুর ভাস্কর্য প্রতিষ্ঠিত হবে: হানিফ চুয়াডাঙ্গা আইনজীবী সমিতি নির্বাচনে আওয়ামী পরিষদের জয় অতিরিক্ত মদপানে ঝিনাইদহে এক দুধ ব্যবসায়ীর মৃত্যু মাগুরায় ট্রাকচাপায় দুই মোটরসাইকেল আরোহী নিহত নড়াইলে ২৪ ঘণ্টার মধ্যে হত্যাকাণ্ডের রহস্য উদঘাটন করলো পিবিআই
৩৩

রাজস্ব ফাঁকির অভিযোগে সিঅ্যান্ডএফ এজেন্টের লাইসেন্স বাতিল

প্রকাশিত: ১৫ নভেম্বর ২০২০  

মিথ্যা ঘোষণা দিয়ে আমদানি করা বিশেষায়িত তালা (প্যাডলক) ও রেক্সিন জাতীয় পণ্যের একটি বড় চালান আটক করেছে যশোরের বেনাপোল স্থলবন্দরের কাস্টমস কর্তৃপক্ষ।

আমদানিকারক প্রতিষ্ঠানের এক কোটি দুই লাখ টাকা রাজস্ব ফাঁকির অভিযোগে এ চালান আটক করা হয়।  এ ঘটনায় সংশ্লিষ্ট সিঅ্যান্ডএফ এজেন্টের লাইসেন্স বাতিল করা হয়েছে।

ঘটনার সত্যতা নিশ্চিত করে বেনাপোল কাস্টমস কমিশনার আজিজুর রহমান বলেন,  যশোরের শফি আয়রন ট্রেডাস ভারত থেকে পার্টস অ্যান্ড অ্যাক্সেসরিজ আমদানির ঘোষণা দিয়ে ৪৪ হাজার ৬২১ মেট্রিক টন ওজনের প্যাডলক ও রেক্সিন আমদানি করে। বৃহস্পতিবার বিকেলে কৌশলে পণ্য খালাসের সময় চালানটি আটক করা হয়। চালানটি পরীক্ষা করে দেখা গেছে, ঘোষণার অতিরিক্ত ১৮ টন ৯৭২ কেজি পণ্য এসেছে।

এ চালানের মাধ্যমে এক কোটি দুই লাখ টাকা রাজস্ব ফাঁকি দেয়ার চেষ্টা করেছিল আমদানিকারক প্রতিষ্ঠানটি। এর সঙ্গে সরাসরি জড়িত থাকায় সিঅ্যান্ডএফ এজেন্ট তালুকদার ট্রেডার্সের লাইসেন্স বাতিল করা হয়েছে। একই সঙ্গে ৭১ লাখ ২৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে বলেও জানান তিনি।

আজিজুর রহমান আরো বলেন, আমদানি করা পণ্যের রাজস্ব এক কোটি দুই লাখ টাকা আদায় করা হয়েছে। কোনো সিঅ্যান্ডএফ এজেন্ট এ ধরনের অবৈধ কাজে জড়িত থাকলে লাইসেন্স বাতিল করা হবে।

  যশোরের আলো
  যশোরের আলো
এই বিভাগের আরো খবর