সোমবার   ২৫ অক্টোবর ২০২১   কার্তিক ১০ ১৪২৮   ১৮ রবিউল আউয়াল ১৪৪৩

  যশোরের আলো
সর্বশেষ:
উদ্বোধন হলো স্বপ্নের পায়রা সেতু কৃষি উদ্যোক্তাদের সহযোগিতায় হবে বিশেষ সেল অবশেষে দেশে চালু হচ্ছে পেপ্যাল নবায়নযোগ্য জ্বালানি থেকে ৪০ ভাগ বিদ্যুত নেয়ার পরিকল্পনা স্বল্পোন্নত দেশের মধ্যে তথ্যপ্রযুক্তি ব্যবহারে এগিয়ে বাংলাদেশ
২৪

রোনাল্ডোর হ্যাট্রিকে লুক্সেমবার্গকে ৫-০ গোলে হারালো পর্তুগাল

স্পোর্টস ডেস্ক

প্রকাশিত: ১৩ অক্টোবর ২০২১  

বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচে লুক্সেমবার্গকে একরকম উড়িয়ে দিয়েছে পর্তুগিজরা। মঙ্গলবার (১২ অক্টোবর) রাতে ক্রিশ্চিয়ানো রোনালদোর হ্যাট্রিকে ৫-০ গোলে জিতেছে কোচ সান্তোসের দল। একই সঙ্গে ফুটবল জীবনের ৫৮তম হ্যাটট্রিক করেন রোনাল্ডো।

শুধু তাই নয়, দেশের জার্সিতে দশম হ্যাট্রিক হল তার, যে নজির আর কারও নেই। ১৮২টি ম্যাচে ১১৫টি গোল করলেন। সর্বোচ্চ গোলদাতার তালিকায় ব্যবধান আরও বাড়িয়ে নিলেন বাকিদের থেকে।

ম্যাচের ১৮ মিনিটের মধ্যেই পর্তুগালের জয় নিশ্চিত হয়ে যায়। পরপর দু’টি পেনাল্টি থেকে গোল করেন রোনাল্ডো। পর্তুগালের তৃতীয় গোল ব্রুনো ফের্নান্দেসের। তবে বিরতির আগে এবং পরে দু’টি সুবর্ণ সুযোগ নষ্ট করেন রোনাল্ডো। পাশাপাশি তাঁর একটি দুরন্ত ব্যাকভলি বাঁচিয়ে দেন বিপক্ষ গোলকিপার। দ্বিতীয়ার্ধে চতুর্থ গোল করেন জোয়াও পালিনহা। খেলা শেষের মিনিট তিনেক আগে হেডে তৃতীয় গোল করে হ্যাট্রিক সম্পূর্ণ করেন রোনাল্ডো।

লুক্সেমবার্গকে হারিয়ে ইউরোপীয় অঞ্চলের বিশ্বকাপ বাছাইয়ের ‘এ’ গ্রুপে ৬ ম্যাচে ১৬ পয়েন্ট নিয়ে দুই নম্বরে রয়েছে পর্তুগাল।

  যশোরের আলো
  যশোরের আলো
এই বিভাগের আরো খবর