মঙ্গলবার   ০৭ এপ্রিল ২০২০   চৈত্র ২৩ ১৪২৬   ১২ শা'বান ১৪৪১

  যশোরের আলো
১৮

লকডাউন ভেঙে স্কুল-কলেজ শিক্ষার্থীদের ‘করোনা পার্টি’

নিজস্ব প্রতিনিধি

প্রকাশিত: ২৪ মার্চ ২০২০  

করোনাভাইরাস মোকাবিলায় শহর লকডাউন। এর মধ্যে পুলিশকে ফাঁকি দিয়ে বারের ভেতরে ডিজে পার্টি ও মদ্যপানে মাতল এক দল কিশোর-কিশোরী। ভারতের পশ্চিমবঙ্গের বারাসাতে এই ঘটনা ঘটেছে।

আনন্দবাজার জানায়, পরিস্থিতি নিয়ন্ত্রণে ব্যস্ত পুলিশের কাছে সোমবার সন্ধ্যায় ফোনে অভিযোগ করেন কেউ। জানা যায়, একটি হুক্কা বার থেকে ফেসবুকে লাইভ করছেন এক কিশোরী। সঙ্গে আছে দশ জনের মতো ছেলেমেয়ে।

মদ্যপানের সঙ্গে চলছে নাচ-গান। নাচতে নাচতে ওই তরুণী বলছেন, ‘করোনা নিয়ে চিন্তার কিছু নেই। স্রেফ পার্টি করো।’

পার্টি চলাকালীন ঘটনাস্থলে হাজির হন স্থানীয় পুলিশ সুপার অভিজিৎ বন্দ্যোপাধ্যায়। দেখা যায়, ডিজেতে অংশ নেয়া সবাই দশম ও একাদশ শ্রেণির শিক্ষার্থী। ওই দশজনকে আলাদা আলাদা গাড়িতে থানায় নিয়ে আসা হয়।

এ ছাড়া গ্রেপ্তার করা হয়  ‘হ্যাংওভার’ নামে বারটির মালিককে। বারটিও পুলিশ সিল করে দেয়।

পুলিশ জানায়, একেবারে অত্যাবশ্যকীয় পণ্য ছাড়া সবকিছু বন্ধ রাখার নির্দেশ দেওয়া হয়েছে। অত্যন্ত প্রয়োজন ছাড়া  ঘর থেকে বার হওয়া কিংবা একসঙ্গে ৫ জন জড়ো হওয়াও নিষেধ। কোনো নির্দেশই এ ক্ষেত্রে মানা হয়নি।

পুলিশ সুপার অভিজিৎ বলেন, ‘ওই ছেলেমেয়েদের বাবা-মাকেও ডাকা হচ্ছে। সরকারি নির্দেশ উপেক্ষা করে কেবল পার্টিই নয়, একসঙ্গে এত জন জড়ো হয়ে তা সোশ্যাল মিডিয়ার শেয়ার করে মারাত্মক অন্যায় করেছে বাচ্চা বাচ্চা ওই ছেলেমেয়েরা।’

তিনি আরও জানান, ‘সরকারি বিধিভঙ্গের দায়ে বারটির মালিক দীপ ভট্টাচার্যকেও গ্রেপ্তার করে বারটি সিল করে দেওয়া হয়েছে। কাউকে বিধিভঙ্গ করতে দেখলে পুলিশে খবর দেওয়ার আবেদনও করা হচ্ছে। পুলিশ সঙ্গে সঙ্গেই ব্যবস্থা নেবে।’

  যশোরের আলো
  যশোরের আলো
এই বিভাগের আরো খবর