শনিবার   ২৩ জানুয়ারি ২০২১   মাঘ ৯ ১৪২৭   ০৯ জমাদিউস সানি ১৪৪২

  যশোরের আলো
সর্বশেষ:
চুয়াডাঙ্গায় গৃহহীনদের জমিসহ গৃহ প্রদান উপলক্ষে প্রেস ব্রিফিং ফরিদপুরে পদ্মারচরে শীতবস্ত্র বিতরন ভেকু মেশিন দিয়ে গুড়িয়ে দেওয়া হল কুষ্টিয়ার ১২ ইটভাটা মাগুরায় ফুটবল প্রশিক্ষণের সমাপনী ও সনদপত্র বিতরণ বোয়ালমারীতে গৃহ হস্তান্তর উপলক্ষে প্রেস ব্রিফিং ফেব্রুয়ারিতেই খুলছে শিক্ষাপ্রতিষ্ঠান টিকাদান কর্মসূচি উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
১০৩

শার্শায় ৫০ গৃহহীন পরিবার পাচ্ছে জমিসহ ঘর

নিউজ ডেস্ক

প্রকাশিত: ৭ জানুয়ারি ২০২১  

মুজিব বর্ষে দেশের সব ভূমিহীন ও গৃহহীন পরিবারে ঘর দেওয়ার প্রতিশ্রুতি অনুযায়ী যশোরের শার্শা উপজেলার ৫০ পরিবার পাচ্ছে দুর্যোগ সহনীয় আধাপাকা ঘর।

প্রধানমন্ত্রী কার্যালয়ের আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় প্রাথমিক পর্যায়ে উপজেলার উলাশী, নাভারন কুলপালা ও ধান্যখোলা, বালুন্ডাসহ বিভিন্ন গ্রামে ‘ক' তালিকাভুক্ত ৫০ ভূমিহীন ও গৃহহীনদের জন্য তৈরি করা হচ্ছে পাকা বাড়ি।

জানা গেছে, মুজিববর্ষে দেশের সব মানুষকে ঘরের বন্দোবস্ত করে দেওয়ার আশ্বাস দিয়েছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তার এই অঙ্গীকার বাস্তবায়নে শার্শা উপজেলার ৫০ পরিবারের জন্য সরকারি জমিতে নির্মাণাধীন এসব ঘরের নির্মাণ কাজ প্রায় শেষের দিকে। দুই শতক জমিতে তৈরিকৃত এসব ঘরে থাকছে দুইটি কামরা, সংযুক্ত একটি বাথরুম ও একটি রান্নাঘর। চলতি মাসের মাঝামাঝি সময়ের মধ্যে এ সকল ঘর নির্মাণের কাজ শেষ হবে বলে আশা জানিয়েছে প্রকল্প সংশ্লিষ্টরা।

এ বিষয়ে উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা লাল্টু মিয়া জানান, এই উপজেলায় জমিও নেই বাড়িও নেই এমন ‘ক' তালিকাভুক্ত পরিবারের সংখ্যা ১১৫। এর মধ্যে প্রাথমিক পর্যায়ে ১ লাখ ৭১ হাজার টাকা ব্যয়ে ৫০ পরিবারের জন্য সরকারি খাস জমিতে তৈরি করে দেয়া হচ্ছে পাকা বাড়ি। পরবর্তীতে বাকি ৬৫ পরিবারকেও তৈরি করে দেয়া হবে পাকা ঘর।

  যশোরের আলো
  যশোরের আলো
এই বিভাগের আরো খবর