বুধবার   ১৭ এপ্রিল ২০২৪   বৈশাখ ৩ ১৪৩১   ০৮ শাওয়াল ১৪৪৫

  যশোরের আলো
সর্বশেষ:
ঈদের সময় রেমিট্যান্স এসেছে সাড়ে ৯ হাজার কোটি টাকা হিটলারের চেয়েও ভয়ংকর নেতানিয়াহু: ওবায়দুল কাদের দ্বাদশ সংসদের দ্বিতীয় অধিবেশন বসছে ২ মে চলতি অর্থবছরে প্রবৃদ্ধি হবে ৬.১ শতাংশ: এডিবির পূর্বাভাস চুয়াডাঙ্গায় দেশের সর্বোচ্চ তাপমাত্রা ৪০.৬ ডিগ্রি দুটি যুদ্ধ জাহাজের পাহারায় আমিরাতের পথে এমভি আব্দুল্লাহ চাল আমদানির অনুমতি পেল আরও ৫০ প্রতিষ্ঠান বাংলাদেশে আশ্রয় নিলেন বিজিপির আরও ১৩ সদস্য
৮২

শিক্ষকদের বিক্ষোভে অচলাবস্থা মনিপুর স্কুলে

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১৮ মে ২০২৩  

ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক নিয়ে ফের রাজধানীর মিরপুরে মনিপুর উচ্চ বিদ্যালয়ে সঙ্কট তৈরি হয়েছে। শিক্ষকদের বিক্ষোভে প্রতিষ্ঠানটিতে অচলাবস্থা তৈরি হয়েছে। বন্ধ রয়েছে ক্লাস। ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক জাকির হোসেনের পরিবর্তে আখলাক হোসেনকে দায়িত্ব দিয়ে অ্যাডহক কমিটি চিঠি পাঠানোয় বৃহস্পতিবার সকাল ৯টা থেকে বিক্ষোভ শুরু করেন সাধারণ শিক্ষকরা।  ক্লাস বন্ধ করে বিক্ষোভে যোগ দেন শিক্ষকরা।

গতকাল বুধবার অ্যাডহক কমিটির সভাপতি দেলোয়ার হোসেন ওই চিঠি দেন। আখলাক হোসেন বিদ্যালয়ের আটজন সহকারী প্রধান শিক্ষকের একজন। বাকি সাতজন অ্যাডহক কমিটির সিদ্ধান্ত বাতিলের দাবি জানিয়ে জাকির হোসেনের পক্ষে মূল ক্যাম্পাসের ভেতরে অবস্থান কর্মসূচি পালন করছেন। 

তারা বলছেন, অ্যাডহক কমিটি একটি অস্থায়ী কমিটি। এই কমিটি যে সিদ্ধান্ত জানিয়েছে তার আইনগত ভিত্তি নেই। মাউশি (মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর) ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক হিসেবে জাকির হোসেনকে দায়িত্ব দিয়েছেন, তিনিই দায়িত্বে থাকবেন। সমাবেশে বক্তারা বলেন, শিক্ষাপ্রতিষ্ঠানে কোনো লুটপাট করতে দেওয়া হবে না।

ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক জাকির হোসেন বলেন, মাউশি আমাকে দায়িত্ব দিয়েছে। অ্যাডহক কমিটি কাউকে দায়িত্ব দিতে পারে না। দিয়ে থাকলে তার কোনো আইনগত ভিত্তি নেই। বিদ্যালয়ে উত্তেজনা বিরাজ করায় কোনো অপ্রীতিকর পরিস্থিতি যাতে সৃষ্টি না হয় সেজন্য গেটে পুলিশ মোতায়েন করা হয়েছে। 

এদিকে প্রতিষ্ঠানটির প্রতিষ্ঠাতা, স্থানীয় সংসদ সদস্য ও শিল্প প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার বলেছেন, তিল তিল করে প্রতিষ্ঠান গড়ে তুলেছি। আমার প্রতিষ্ঠানে কোনো জামায়াত-শিবিরের লোক থাকবে না, স্বাধীনতাবিরোধী লোক থাকবে না। ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক জাকির হোসেনকে সরিয়ে আখলাক আহমদকে দায়িত্ব দেওয়ার কথাও জানান তিনি। তবে শিক্ষকদের আন্দোলনের মুখে আখলাক আহম্মদ ভারপ্রাপ্ত প্রধান শিক্ষকের দায়িত্ব পাওয়ার একদিনের মাথায় পদত্যাগের সিদ্ধান্ত নিয়ে আবার তা প্রত্যাহার করেন।

  যশোরের আলো
  যশোরের আলো
এই বিভাগের আরো খবর