সোমবার   ২৫ অক্টোবর ২০২১   কার্তিক ৯ ১৪২৮   ১৮ রবিউল আউয়াল ১৪৪৩

  যশোরের আলো
সর্বশেষ:
উদ্বোধন হলো স্বপ্নের পায়রা সেতু কৃষি উদ্যোক্তাদের সহযোগিতায় হবে বিশেষ সেল অবশেষে দেশে চালু হচ্ছে পেপ্যাল নবায়নযোগ্য জ্বালানি থেকে ৪০ ভাগ বিদ্যুত নেয়ার পরিকল্পনা স্বল্পোন্নত দেশের মধ্যে তথ্যপ্রযুক্তি ব্যবহারে এগিয়ে বাংলাদেশ
১০৮

শেখ রাসেলের জন্মদিন উপলক্ষে ইবিতে চিত্রাঙ্কন প্রতিযোগিতা

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১২ অক্টোবর ২০২১  

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র শেখ রাসেলের ৫৮তম জন্মদিন উপলক্ষে ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) চিত্রাঙ্কন ও রচনা প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। 

সোমবার (১১ অক্টোবর) সকাল ১১টায় বিশ্ববিদ্যালয়ের শেখ রাসেল হল কর্তৃপক্ষ এই প্রতিযোগিতার আয়োজন করে।

প্রতিযোগিতায় ইবি ল্যাবরেটরি স্কুল অ্যান্ড কলেজের শতাধিক শিক্ষার্থী অংশ গ্রহণ করেন। শিক্ষার্থীরা রঙ-তুলিতে বঙ্গবন্ধু ও শেখ রাসেলের জীবনের নানা মুহুর্তের চিত্র তুলে ধরেন। 

এদিকে, 'খেলাধূলায় শেখ রাসেল' এবং 'বঙ্গবন্ধু ও শেখ রাসেল' এই দুইটি ক্যাটেগরিতে অনুষ্ঠিত হয় রচনা প্রতিযোগিতা। প্রথম থেকে পঞ্চম শ্রেণির শিক্ষার্থীরা ‘খেলাধুলায় শেখ রাসেল’ এবং ৬ষ্ঠ থেকে দশম শ্রেণির শিক্ষার্থীরা ‘বঙ্গবন্ধু ও শেখ রাসেল’ শীর্ষ্ক রচনা প্রতিযোগিতায় অংশ নেন। আগামী ১৮ অক্টোবর বিজয়ীদের পুরস্কার দেওয়া হবে বলে জানিয়েছেন আয়োজকরা।

সোমবার সকালে চিত্রাঙ্কন প্রতিযোগিতা শুরু হলে ইসলামী  বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম পরিদর্শন করেন। এ সময় তার সঙ্গে উপস্থিত ছিলেন উপ-উপাচার্য অধ্যাপক ড. মাহবুবুর রহমান ও ট্রেজারার অধ্যাপক ড. আলমগীর হোসেন ভূঁইয়াসহ বিভিন্ন বিভাগের শিক্ষক ও কর্মকর্তারা।

শেখ রাসেল হলের প্রভোস্ট অধ্যাপক ড. রবিউল ইসলাম বলেন, 'শেখ রাসেলের জন্মদিন উপলক্ষে বিভিন্ন কর্মসূচি গ্রহণ করেছে ইবি প্রশাসন। এরই অংশ হিসেবে আজ চিত্রাঙ্কন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। এছাড়া দুই একদিনের মধ্যে বিশ্ববিদ্যালয়ের আন্তঃহল হল বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে।'

  যশোরের আলো
  যশোরের আলো
এই বিভাগের আরো খবর