সোমবার   ২২ জুলাই ২০২৪   শ্রাবণ ৬ ১৪৩১   ১৫ মুহররম ১৪৪৬

  যশোরের আলো
৮৬

সবচেয়ে সস্তায় কাটুন বিমানের টিকিট, দুর্দান্ত ফিচার নিয়ে আসছে গুগল

প্রকাশিত: ৩১ আগস্ট ২০২৩  

বছরের শেষদিকে বাড়ে দেশ-বিদেশে ঘুরতে যাওয়ার হিড়িক। আর ঠিক তার আগেই সুখবর দিল গুগল। এই প্ল্যাটফর্মে যুক্ত হল এমন এক ফিচার, যার মাধ্যমে আরও সস্তায় বিমানের টিকিট কেটে নেয়া যাবে।

গত সোমবার আনুষ্ঠানিকভাবে নতুন ফিচারের কথা ঘোষণা করেছে সার্চ ইঞ্জিন গুগল। এমনিতে গুগলে বিমানের ভাড়া সার্চ করলে সেই রুটের বিভিন্ন বিমান সংস্থার ভাড়া ভেসে ওঠে আপনার স্ক্রিনে। সেই মতো নিজের প্রয়োজনীয় তারিখ বেছে নিয়ে টিকিট বুক করতে পারেন।

তবে এবার ‘চিপেস্ট টাইম টু বুক’ বলে অপশনে গিয়ে জেনে নেয়া যাবে কোন সময় টিকিট কাটলে আরও গ্যাঁটের কড়ি কম খরচ হবে। গুগল জানাচ্ছে, এবার থেকে ট্রেন্ড ডেটার মাধ্যমে দেখে নেয়া যাবে আপনার পছন্দের তারিখ এবং গন্তব্যের জন্য ঠিক কোন সময়ে টিকিট কাটলে সবচেয়ে সস্তায় পেয়ে যাবেন।

ঠিক কীভাবে আপনাকে তথ্য দেবে গুগলের নয়া ফিচারটি? ধরুন , আপনি বিমানের ভাড়া সার্চ করলেন। আপনাকে জানানো হল, দুই মাস আগে এই সফরের টিকিট কাটলে আপনি লাভবান হবেন। কিংবা অমুক তারিখে টিকিট বুক করলে অন্যদিনের তুলনায় অনেকটা কম দামে পাওয়া যাবে। এমনকি আপনার স্বস্তির জন্য একটি রঙিন গ্যারান্টি ব্যাজও দেওয়া হবে। সেটি কী? তা হল ওই তারিখের বিমানের মূল্য এর চেয়ে সস্তা আর হবে না। যদিও এই ব্যাজ সব বুকিংয়ের ক্ষেত্রে মিলবে না।

চলতি বছরে সাধারণের টিকিট কাটার হার এবং ধরন দেখে এই নতুন ফিচার আনার সিদ্ধান্ত নিয়েছে গুগল। তাহলে আর চিন্তা কী! এবার গুগল সার্চ করেই সস্তায় কাটুন বিমানের টিকিট!

  যশোরের আলো
  যশোরের আলো