সোমবার   ২২ জুলাই ২০২৪   শ্রাবণ ৬ ১৪৩১   ১৫ মুহররম ১৪৪৬

  যশোরের আলো
৭৭৩

সব সম্পত্তি বিক্রি করে সন্তানকে নিয়ে বিশ্বভ্রমণে দম্পত্তি

প্রকাশিত: ২৬ আগস্ট ২০২২  

বিশ্বভ্রমণ হলো ‘সাধ আছে সাধ্য নেই’-এর মতো ব্যাপার। এক দম্পত্তি তাদের ছোট্ট সন্তানকে নিয়ে ঠিক এই অসাধ্য কাজটিই সাধন করতে বের হয়েছেন। পৃথিবীর সৌন্দর্য দেখার জন্য এই দম্পতি তাদের স্থাবর-অস্থাবর সব সম্পতি বিক্রি করে প্রাপ্ত অর্থ নিয়ে বেড়িয়ে পড়েছেন।

এই দম্পতি মার্কিন নাগরিক। যুক্তরাষ্ট্রের উটাহের ওরেমে তাদের বসবাস। প্রথমেই এই মার্কিন দম্পতি তাদের চাকরি ছেড়েছেন। তারপর নিজেদের সব সম্পত্তি বিক্রি করে ৫১ হাজার ইউরো হাতে নিয়ে তারা বেড়িয়েছেন বিশ্বভ্রমণে। এ পর্যন্ত তারা ১০৬ দেশ ঘুরে দেখেছেন। তারা আরো ৮৯টি দেশে চান। স্বপ্নপূরণে মরিয়া এই ভ্রমণপ্রিয় দম্পতি একে দেশে ঘুরছেন আর প্রাকৃতিক দৃশ্য উপভোগ করছেন। ২০১৯ সালের মে মাসে ফ্রান্সে চলে যান। সেখান থেকে তারা মাল্টা, ইতালি ও সুইজারল্যান্ড ঘুরে দেখেন। 

জর্ডান বলেন,‘আমরা দুজনই প্রতিটি দেশ পরিদর্শনের জন্য দৃঢ়প্রতিজ্ঞ। যদিও বিশ্বভ্রমণে বের হওয়ার পর করোনা মহামারির কারণে বিভিন্ন স্থানে ভোগান্তি পোহাতে হয়েছে, তবে এখন আবার নতুন উদ্যোমে আমরা ঘুরছি। এই ভ্রমণে এখন পর্যন্ত আমাদের ৫০ হাজার পাউন্ডের বেশি খরচ হয়েছে’।

ছোট্ট শিশুকে সঙ্গে নিয়ে ভ্রমণ করাটা তাদের জন্য সব সময় সহজ হয়েছে তা নয়। বরং কখনো কখনো সঙ্গে ছোট্ট শিশু থাকায় অনেক স্থানে তারা প্রবেশের সুযোগ পাননি। তবুও এই দম্পতি থেমে থাকেননি।

একবার অস্ত্রপচার হয়েছিল ক্লো এগবার্টের এরপরেই নাকি বিশ্ব ঘুরে দেখার অদম্য ইচ্ছা হয় তার। স্বামীও একমত। আর কী চাই! এগবার্ট ক্লো বলেন, ‘অসুস্থ হওয়ার পরে বুঝতে পেরেছি যে, জীবন খুব ছোট’।

এই ছোট জীবনকে তারা আনন্দে ভরিয়ে তুলতে চলতি বছরের জুনে ছোট্ট লেননকে নিয়ে আকাশে উড়াল দেন। তারপর একদেশ থেকে অন্যদেশ-ঘুরে বেড়াচ্ছেন তারা। এই ছোট্ট লেননের পাসপোর্টে এখন এতোবার স্ট্যাম্প করা হয়েছে যা বেশিরভাগ প্রাপ্তবয়স্ক আমেরিকানদের চেয়ে বেশি। 

সূত্র: নিপোস্ট.কম 

  যশোরের আলো
  যশোরের আলো
এই বিভাগের আরো খবর