মঙ্গলবার   ২০ অক্টোবর ২০২০   কার্তিক ৪ ১৪২৭   ০২ রবিউল আউয়াল ১৪৪২

  যশোরের আলো
সর্বশেষ:
test
৬৬

সম্পর্ক স্থায়ী ও সুখী হওয়ার গোপন রহস্য

নিউজ ডেস্ক:

প্রকাশিত: ১৮ সেপ্টেম্বর ২০২০  

সবাই দাম্পত্য জীবনে সুখী হতে চায়। তবে কেউ সুখী হয়, কেউ হয় না। তবে জানেনক কী? সম্পর্ক টিকিয়ে রাখাটাও অনেক চ্যালেঞ্জের বিষয়। এজন্য আপনাকে অবশ্যই কিছু নিয়ম মানতে হবে। 

জীবন চলার জন্য প্রয়োজন একটি সুস্থ সম্পর্ক। সম্পর্ক স্থায়ী ও সুখী করতে উদ্যোগী হতে হয় দু’জনকেই। বিশেষজ্ঞদের মতে, কয়েকটি বিষয় মেনে চললেই সম্পর্ক টিকিয়ে রাখা সম্ভব। এগুলো তেমন কঠিন কাজ নয়। চেষ্টা করলে বিফলে যাওয়ারও কোনো আশঙ্কা নেই। বিবাহিত জীবনকে আরও সুন্দর এবং সুখী হতে যে বিষয়গুলোর চর্চা করতে হবে জেনে নিন সেগুলো-

> সম্পর্কের ক্ষেত্রে মূল স্তম্ভ হচ্ছে সততা। সত্য লকানো কোনো বুদ্ধিমানের কাজ নয়। প্রিয়জনের কাছে কখনো কোনো কিছু লুকাবেন না।

> একদিনে কোনো সম্পর্ক গড়ে ওঠে না। কোনো ভুল হলে প্রথমেই সম্পর্ক ভেঙ্গে দেয়ার চিন্তা না করে সংশোধনের সুযোগ দিতে হবে।  
  
> স্বামী-স্ত্রীর মধ্যে চমৎকার বোঝাপড়া থাকাটা খুব জরুরি।  

> এমন কিছু কখনো করা যাবে না যাতে করে দু’জনের মধ্যে বিশ্বাস নষ্ট হয়ে যায়। শুধু অবিশ্বাসই একটি সম্পর্ক ধ্বংস করে দেয়ার জন্য যথেষ্ট।  
সময় কাটানো

> একসঙ্গে সময় কাটাতে আগ্রহী হতে হবে। দু’জনের একান্ত সময়টুকু আনন্দময় করে তুলতে নতুন নতুন পরিকল্পনা করতে হবে।  

> ‘বিয়ের আগে আমরা খুব ভালো বন্ধু ছিলাম’। তো, বিয়ের পরে কী হলো? বিয়ের পর সম্পর্কটাকে আরও মজবুত করতে চাই দুজনের নিবিড় বন্ধুত্ব।

> দাম্পত্য জীবনের পুরো সময়টাই রোমান্টিক মুডে থাকতে পারবেন এমন প্রত্যাশা করা ভুল। দুঃসময় আসতে পারে, এমন অবস্থায় ভেঙ্গে না পড়ে ধৈর্য ধরতে হবে।

> এক সঙ্গীর সঙ্গেই সারাজীবন কাটানোর জন্য মনস্থির করতে হবে।  

> সব সম্পর্কের মূলে থাকে ভালোবাসা। সঙ্গীর জন্য ভালোবাসা থাকতে হবে এবং সেই ভালোবাসার প্রকাশও করতে হবে।

> বিয়ের কিছুদিন পরই অনেকের কাছে সম্পর্ক একঘেঁয়ে মনে হয়। এক্ষেত্রে নিজেদের মাঝে নিয়মিত শারীরিক সম্পর্ক হওয়াটাও কিন্তু দাম্পত্য জীবনে সুখী হওয়ার অন্যতম শর্ত। মিলনে শুধু নিজের নয় সঙ্গীর চাহিদা ও ইচ্ছার বিষয়েও গুরুত্ব দিতে হবে

  যশোরের আলো
  যশোরের আলো