রোববার   ০৫ ফেব্রুয়ারি ২০২৩   মাঘ ২৩ ১৪২৯   ১৪ রজব ১৪৪৪

  যশোরের আলো
সর্বশেষ:
ফেব্রুয়ারি ঘিরে গদখালীর ৫০ কোটি টাকার ফুল বিক্রির লক্ষ্য ফুল চাষে রঙিন ঝিকরগাছার সাজেদার জীবন ঢাকা থেকে যশোর পর্যন্ত রেলপথ নির্মাণের অগ্রগতি ৭০ শতাংশ যশোরে ক্ষমা পেলেন আ’লীগ-যুবলীগের বহিষ্কৃত ৬ নেতা যশোরের ৪০০ টন বাঁধাকপি যাচ্ছে মালয়েশিয়া-সিঙ্গাপুর-তাইওয়ানে দেশের বাজারে কমলো সোনার দাম
২৫

সেমির দৌড়ে বাংলাদেশের প্রতিপক্ষ আজ দ. আফ্রিকা

স্পোর্টস ডেস্ক

প্রকাশিত: ২১ জানুয়ারি ২০২৩  

গ্রুপপর্বের ঝামেলা শেষে আজ থেকে শুরু হচ্ছে অনূর্ধ্ব-১৯ নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের দ্বিতীয় ধাপের ১২ দলের লড়াই। এই পর্বের ১২ দলকে দুই গ্রুপ বানিয়ে নাম দেওয়া হয়েছে ‘সুপার সিক্স গ্রুপ ১’ ও ‘সুপার সিক্স গ্রুপ ২’। বাংলাদেশ আছে ‘সুপার সিক্স গ্রুপ ১’-এ। 

এই পর্বটা মূলত সেমিফাইনালে ওঠার লড়াই। দুই গ্রুপ থেকে দুটি করে ৪টি দল সেমিফাইনালে উঠবে। তো বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলের এই ‘সুপার সিক্স গ্রুপ ১’-এর লড়াই শুরু হচ্ছে আজ। নিজেদের প্রথম ম্যাচে আজ দিশা বিশ্বাসদের প্রতিপক্ষ স্বাগতিক দক্ষিণ আফ্রিকা।

গ্রুপপর্ব থেকে পূর্ণ ৪ পয়েন্ট নিয়ে ‘সুপার সিক্স গ্রুপ ১’-এ এসেছে বাংলাদেশ। মানে আজ দক্ষিণ আফ্রিকার বিপক্ষে দিশা বিশ্বাসরা মাঠে নামছে ৪ পয়েন্ট হাতে রেখে। দক্ষিণ আফ্রিকা গ্রুপপর্ব থেকে নিয়ে এসেছে ২ পয়েন্ট। মানে সেমিফাইনালে উঠার লড়াইয়ে আগে থেকেই বাংলাদেশের চেয়ে পিছিয়ে স্বাগতিক দক্ষিণ আফ্রিকা। আজ জিতলে বাংলাদেশের জন্য সেমিফাইনালের দরজাটা আরো বেশি প্রশস্ত হবে।

বাংলাদেশের মতো ভারতও গ্রুপপর্ব থেকে পূর্ণ ৪ পয়েন্ট নিয়ে এই পর্বে এসেছে। ‘সুপার সিক্স গ্রুপ ১’-এর ৬ দলের মধ্যে শুধু ভারত এবং বাংলাদেশই ৪ পয়েন্ট হাতে নিয়ে এসেছে। বাকিদের মধ্যে অস্ট্রেলিয়া ও দক্ষিণ আফ্রিকা গ্রুপপর্ব থেকে নিয়ে এসেছে সমান ২ পয়েন্ট করে। শ্রীলঙ্কা ও সংযুক্ত আরব আমিরাত কোনো পয়েন্ট নিয়েই আসতে পারেনি।

ফলে ‘সুপার সিক্স গ্রুপ ১’  থেকে সেমিফাইনালে ওঠার লড়াইয়ে এমনিতেই এগিয়ে ভারত ও বাংলাদেশ। সুতরাং আজকের ম্যাচটিই বাংলাদেশের জন্য বেশি গুরুত্বপূর্ণ। কারণ, এই পর্বে নিজেদের শেষ ম্যাচটিতে বাংলাদেশের প্রতিপক্ষ যে সংযুক্ত আরব আমিরাত। প্রতিপক্ষ হিসেবে সংযুক্ত আরব আমিরাত সহজই।

উল্লেখ্য, একই গ্রুপে পড়লেও ভারতের বিপক্ষে বাংলাদেশকে ম্যাচ খেলতে হবে না।

  যশোরের আলো
  যশোরের আলো
এই বিভাগের আরো খবর