শনিবার   ২৩ জানুয়ারি ২০২১   মাঘ ৯ ১৪২৭   ০৯ জমাদিউস সানি ১৪৪২

  যশোরের আলো
সর্বশেষ:
চুয়াডাঙ্গায় গৃহহীনদের জমিসহ গৃহ প্রদান উপলক্ষে প্রেস ব্রিফিং ফরিদপুরে পদ্মারচরে শীতবস্ত্র বিতরন ভেকু মেশিন দিয়ে গুড়িয়ে দেওয়া হল কুষ্টিয়ার ১২ ইটভাটা মাগুরায় ফুটবল প্রশিক্ষণের সমাপনী ও সনদপত্র বিতরণ বোয়ালমারীতে গৃহ হস্তান্তর উপলক্ষে প্রেস ব্রিফিং ফেব্রুয়ারিতেই খুলছে শিক্ষাপ্রতিষ্ঠান টিকাদান কর্মসূচি উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
৮৪

স্বাদের ভিন্নতায় তৈরি করুন আম ডাল

লাইফস্টাইল ডেস্ক:

প্রকাশিত: ২০ মে ২০২০  

এখন কাঁচা আম বাজারে খুব সহজেই পাওয়া যাচ্ছে। কাঁচা আমের ভর্তা, আচার, জেলি, মোরব্বা খেতে অসাধারণ লাগে। তবে কাঁচা আম দিয়ে তৈরি ডাল খেয়েছেন কি? যা খেতে বেশ সুস্বাদু হয়।

অনেকেই আম ডাল রান্না করে থাকেন। যা বেশ পুষ্টিকরও। তবে আজ আপনাদের জন্য রইলো আম ডাল তৈরির একটি ভিন্ন ধরনের রেসিপি। যা আপনার খাবারের স্বাদ আরো বাড়িয়ে দেবে। দেরি না করে চলুন জেনে নেয়া যাক রেসিপিটি-  

উপকরণ: এক কাপ মুসুর ডাল, ৩টি কাঁচা আম টুকরো করে কাটা, ১ চা চামচ সরিষা, ২টি শুকনা মরিচ, পরিমাণ মতো হলুদ, পরিমাণ মতো লবণ, চিনি আধা চা চামচ, সামান্য পাঁচফোড়ন। 

প্রণালী: প্রথমে একটি প্যানে মুসুর ডাল সিদ্ধ হতে দিন। ডাল খানিকটা সিদ্ধ হয়ে এলে টুকরো করে রাখা কাটা আমগুলো এতে দিয়ে দিন। আমগুলো হালকা গলে গলে আসবে। এবার অন্য একটি প্যানে তেল দিয়ে তাতে শুকনা মরিচ, সরিষা ও পাঁচফোড়ন একসঙ্গে ভেজে নিন। এই মিশ্রণটি এবার ডালে ঢেলে দিন। তারপর এতে পরিমাণ মতো হলুদ, চিনি ও লবণ দিন। ডাল ফুটে গেলে নামিয়ে নিন। ব্যস, তৈরি হয়ে গেলো সুস্বাদু আম ডাল। এবার ভাতের সঙ্গে পরিবেশন করুন।

  যশোরের আলো
  যশোরের আলো