মঙ্গলবার   ২৫ জুন ২০২৪   আষাঢ় ১০ ১৪৩১   ১৮ জ্বিলহজ্জ ১৪৪৫

  যশোরের আলো
সর্বশেষ:
নতুন প্রজন্মই স্মার্ট বাংলাদেশকে এগিয়ে নেবে: প্রধানমন্ত্রী বিশ্ববিদ্যালয়ে নিজস্ব র‌্যাংকিং চালু করার পরামর্শ শিক্ষামন্ত্রী বাঙালির সব অর্জনই এসেছে আওয়ামী লীগের হাত ধরে তরুণ প্রজন্মকে প্রধানমন্ত্রীর নেতৃত্ব অনুসরণের আহ্বান মাশরাফির শিখা অনির্বাণে নবনিযুক্ত সেনাপ্রধানের শ্রদ্ধা দেশে তৈরি পোশাক খাতে নারী শ্রমিক ২৭ লাখের বেশি ৮ জুলাই চীন সফরে যেতে পারেন প্রধানমন্ত্রী
২০১

স্বাধীনতা দিবসে বাঘারপাড়ায় ফ্রি মেডিকেল ক্যাম্প

নিউজ ডেস্ক

প্রকাশিত: ২৭ মার্চ ২০২৩  

যশোর মেডিকেল কলেজের অবসরপ্রাপ্ত অধ্যাপক গাইনি বিশেষজ্ঞ অধ্যাপক ডা. নিকুঞ্জ বিহারী গোলদারের আয়োজনে জেলার বাঘারপাড়ায় মহান স্বাধীনতা দিবস উপলক্ষে ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত হয়েছে। বাঘারপাড়া মহিলা মাদ্রাসায় দিনব্যাপী এ কর্মসূচিতে সাড়ে ৮০০ জন রোগীকে ফ্রি চিকিৎসা সেবা ও ওষুধ প্রদান করেন অনুষ্ঠানের আয়োজক অধ্যাপক ডা. নিকুঞ্জ বিহারী গোলদার।

উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আব্দুর রউফ মোল্যার সভাপতিত্বে অনুষ্ঠিত ফ্রি মেডিকেল ক্যাম্প উদ্বোধন করেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আলহাজ হাসান আলী।

এ সময় প্রধান অতিথি অধ্যাপক ডা. নিকুঞ্জ বিহারি গোলদার তার বক্তব্যে বলেন, প্রজ্ঞা, মেধা ও দৃঢ় মননশীলতার মাধ্যমে ইস্পাত কঠিন নেতৃত্বের মধ্য দিয়ে পৃথিবীর মানচিত্রে বাংলাদেশ নামক স্বাধীন রাষ্ট্রের প্রতিষ্ঠা করেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। বাংলাদেশের স্বাধীনতার মূল লক্ষ্য ছিল অর্থনৈতিক স্বাধীনতা। কিন্তু বিভিন্ন রাজনতৈকি বাঁক বদলের কারণে সেই অর্থনৈতিক স্বাধীনতা বারবার হোঁচট খেয়েছে। অবশ্য ২০০৮ সালের পর বাংলাদেশের উন্নয়ন যদি দেখি, তাহলে দেখব যে বাংলাদেশ তরতর করে এগিয়ে যাচ্ছে। যে বাংলাদেশকে এক সময় বলা হতো, তলাবিহীন ঝুড়ি, সেই বাংলাদেশ এখন আর নেই। বাংলাদেশের মানুষ এখন স্বাধীনতার সুফল ভোগ করছে।

ডা. নিকুঞ্জ আরো বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এ দেশকে স্বাধীন করার স্বপ্ন দেখেছিলেন বলেই বাংলাদেশ স্বাধীন হয়েছে। বঙ্গবন্ধু যে বাংলাদেশের স্বপ্ন দেখেছিলেন, সেই স্বপ্ন তার সুযোগ্য কন্যা জননেত্রী শেখ হাসিনার হাত ধরে বাস্তবায়ন হচ্ছে। তার হাতকে আমাদের আরো শক্তিশালী করতে হবে।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন দোহাকুলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবু মোতালেব তরফদার, ধলগ্রাম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রবিউল ইসলাম রবি, বাঘারপাড়া উপজেলা বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সভাপতি বুলবুল মোর্শেদ।

অনুষ্ঠান সঞ্চালনা করেন উপজেলা আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক সহকারী অধ্যাপক নজরুল ইসলাম। এর আগে শহীদের স্মরণে বাঘারপাড়া উপজেলা আওয়ামী লীগ কর্তৃক আয়োজিত উপজেলা পরিষদ চত্ত্বরের স্মৃতি সৌধে ফুল দিয়ে বিন¤্র শ্রদ্ধাঞ্জলি জানানো হয়।

অনুষ্ঠান শেষে ফ্রি মেডিকেল ক্যাম্পে সাড়ে ৮০০ মহিলা রোগীকে চিকিৎসা সেবা প্রদান করা হয়।

উল্লেখ্য, অবসরে গিয়েও ২০১৬ সাল থেকে বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব স্মরণে বাঘারপাড়া ও অভয়নগর অঞ্চলে ৬ শতাধিক মেডিকেল ক্যাম্পের মাধ্যমে প্রায় ৭ লক্ষাধিক নারীকে ফ্রি স্ত্রী, প্রসূতিসহ গাইনি চিকিৎসা, ফ্রি ওষুধ ও পরামর্শ দিয়েছেন।

  যশোরের আলো
  যশোরের আলো
এই বিভাগের আরো খবর