বুধবার   ১৯ জুন ২০২৪   আষাঢ় ৬ ১৪৩১   ১২ জ্বিলহজ্জ ১৪৪৫

  যশোরের আলো
সর্বশেষ:
সেন্টমার্টিনে বিজিবি ও পুলিশকে সতর্ক থাকার নির্দেশ বাংলাদেশকে সুপার এইটে তুললো বোলাররা দলীয় নেতাদের সঙ্গে প্রধানমন্ত্রীর ঈদের শুভেচ্ছা বিনিময় আসুন ত্যাগের মহিমায় দেশ ও মানুষের কল্যাণে কাজ করি: প্রধানমন্ত্রী চামড়া কেনায় ট্যানারি মালিকরা ২৭০ কোটি টাকা ঋণ পাচ্ছে
১৫৭

হজ, ওমরাহর জাল ওয়েবসাইট নিয়ে সতর্ক করল সৌদি

প্রকাশিত: ২১ এপ্রিল ২০২৩  

প্রতারণা এড়াতে হজযাত্রীদের নিবন্ধনের জন্য কেবলমাত্র মন্ত্রণালয়ের অফিসিয়াল অ্যাকাউন্ট ব্যবহার করার আহবান জানিয়েছে সৌদির হজ ও ওমরাহ বিষয়ক মন্ত্রণালয়।

ওমরাহ ও হজের নিবন্ধনের জন্য অনলাইনে প্রতারণা এবং জাল ওয়েবসাইট সম্পর্কে হজযাত্রীদের সতর্ক করেছে দেশটির কর্তৃপক্ষ।

সম্প্রতি একটি প্রতারক চক্র পাকিস্তানের কিছু মানুষকে জাল ওয়েবসাইটের লিঙ্ক পাঠিয়ে তাদের ব্যক্তিগত তথ্য শেয়ার করতে বলে। এরপর তাদের কাছ থেকে চক্রটি অর্থ হাতিয়ে নেয়। 

সৌদি কর্তৃপক্ষ পরে বিবৃতিতে জানায়, সেই লিঙ্কটির সঙ্গে হজ ও ওমরাহ মন্ত্রণালয়ের কোনোরকম সংযোগ নেই এবং হজযাত্রীদের সবার এ ধরনের লিঙ্ক এড়ানো উচিত।

মন্ত্রণালয় আরও জানিয়েছে যে, হজযাত্রীদের কেবলমাত্র অফিসিয়াল চ্যানেলের মাধ্যমেই আবেদন করা উচিত, যেমন তাদের নিজ দেশের হজ মিশন অফিস বা হজ প্ল্যাটফর্ম। আনুষ্ঠানিক চ্যানেলের মাধ্যমেই তাদের বাছাই করা হবে। এছাড়াও কোনো অযাচিত অফার বা লিংকে বিশ্বাস না করার জন্য আহবান জানায় মন্ত্রণালয়।  

  যশোরের আলো
  যশোরের আলো