বুধবার   ১৯ জুন ২০২৪   আষাঢ় ৪ ১৪৩১   ১২ জ্বিলহজ্জ ১৪৪৫

  যশোরের আলো
সর্বশেষ:
সেন্টমার্টিনে বিজিবি ও পুলিশকে সতর্ক থাকার নির্দেশ বাংলাদেশকে সুপার এইটে তুললো বোলাররা দলীয় নেতাদের সঙ্গে প্রধানমন্ত্রীর ঈদের শুভেচ্ছা বিনিময় আসুন ত্যাগের মহিমায় দেশ ও মানুষের কল্যাণে কাজ করি: প্রধানমন্ত্রী চামড়া কেনায় ট্যানারি মালিকরা ২৭০ কোটি টাকা ঋণ পাচ্ছে
১৮

হজ মৌসুমে জন্ম নেওয়া প্রথম শিশুর নাম রাখা হলো মুহাম্মদ

ধর্ম ডেস্ক

প্রকাশিত: ১১ জুন ২০২৪  

হজযাত্রীদের সন্তান জন্মের ঘটনা শোনা যায় প্রতি হজ মৌসুমে। এবারের হজ মৌসুমেও সুস্থ-সবল শিশুর জন্ম দিয়েছেন এক নারী। তিনি নাইজেরিয়া থেকে হজ করতে আসা নারীদের একজন। তার বয়স ৩০। মক্কা ম্যাটিরনিটি এন্ড চাইল্ড হাসপাতালে শিশুর জন্ম দিয়েছেন তিনি।

শিশুটির নাম রাখা হয়েছে মুহাম্মদ। এ বছরের হজ মৌসুমে প্রথম নবজাতকের তালিকায় উঠে এসেছে এই শিশুর নাম। সৌদি প্রেস এজেন্সির বরাতে সোমবার (১০ জুন) এ খবর জানিয়েছে আরব নিউজ ও সৌদি গেজেট। 

৩১ সপ্তাহের গর্ভাবস্থায় প্রসব বেদনা অনুভবের পর ওই নারী হজযাত্রীকে হাসপাতালের জরুরি বিভাগে নেওয়া হয়। চিকিৎসকরা দ্রুত তার অবস্থা মূল্যায়ন করে তাকে প্রসূতি ওয়ার্ডে স্থানান্তর করেন। পরে সেখানে তিনি স্বাভাবিকভাবে শিশুর জন্ম দেন।

আরব নিউজ জানিয়েছে, মায়ের শারীরিক অবস্থা ভালো। তিনি সুস্থ হয়ে উঠছেন। অন্যদিকে শিশু মোহাম্মদ বিশেষ পর্যবেক্ষণে রয়েছে।

হজের সময় হজযাত্রীদের বিশেষ স্বাস্থ্যসেবা প্রদানের জন্য কাজ করে মক্কা ম্যাটিরনিটি এন্ড চাইল্ড হাসপাতালে। তাদের সেবাগুলোর মধ্যে রয়েছে জরুরি যত্ন, প্রসবকালীন সহায়তা এবং নারী ও শিশুদের চিকিৎসাসেবা। হাসপাতালটিতে প্রতিবছর হজ মৌসুমে অসংখ্য শিশুর জন্ম হয়।

নাইজেরীয় হজযাত্রী সন্তান প্রসবের সময় হাসপাতালের যত্ন ও চিকিৎসাসেবার জন্য কর্মীদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন।

  যশোরের আলো
  যশোরের আলো