সোমবার   ০১ মার্চ ২০২১   ফাল্গুন ১৬ ১৪২৭   ১৭ রজব ১৪৪২

  যশোরের আলো
সর্বশেষ:
মাগুরায় হত্যা মামলার আসামি আটক মাগুরায় ৭ বছরের শিশুকে ধর্ষণের অভিযোগ তিন কিশোর হত্যায় যশোর শিশু উন্নয়ন কেন্দ্রের ১২ জন অভিযুক্ত মাগুরায় মসলা জাতীয় ফসলের প্রযুক্তি হস্তান্তর বিষয়ে কর্মশালা ঝিনাইদহ পাবলিকিয়ান এসোসিয়েশনের মিলনমেলা ও সাংস্কৃতিক অনুষ্ঠান ঝিনাইদহে স্কুল বিজ্ঞান বিতর্ক প্রতিযোগিতা-২০২১ অনুষ্ঠিত ভেড়ামারায় তিন দিনব্যাপী উদ্যোক্তা মেলার উদ্বোধন কুষ্টিয়ায় দুই কেজি গাঁজাসহ আটক ১
১৩

হাবিপ্রবিতেও সব পরীক্ষা স্থগিত

প্রকাশিত: ২৩ ফেব্রুয়ারি ২০২১  

পরবর্তী সরকারি নির্দেশনা না দেয়া পর্যন্ত হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (হাবিপ্রবি) সকল ধরনের পরীক্ষা স্থগিত ঘোষণা করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। 

সোমবার সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক ডা. মোঃ ফজলুল হক বিষয়টি নিশ্চিত করেন। 

তিনি জানান, আমরা সরকারের কোনো সিদ্ধান্তকে অবমাননা করতে পারি না। সরকার যা নির্দেশ দিয়েছে আমরা তা মানতে বাধ্য। বিষয়টি অতি শীঘ্রই সংশ্লিষ্ট ডিনদের জানিয়ে দেয়া হবে।

জানা গেছে, আগামী ২৪ মে’র আগে বিশ্ববিদ্যালয়গুলোতে কোনো ধরনের পরীক্ষা না নিতে সোমবার শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি নির্দেশনা দেন৷ এর পরিপ্রেক্ষিতে হাবিপ্রবি প্রশাসন এ সিদ্ধান্ত নেয়।

এদিকে হাবিপ্রবিতে উপাচার্যের মেয়াদ শেষ হয়ে যাওয়ার ২১ দিন পরেও কাউকে দেয়া হয়নি দায়িত্ব। এতে করে প্রশাসনিক সকল কাজে স্থবিরতা চলে এসেছে বলে জানান বিশ্ববিদ্যালয়ের কোষাধক্ষ্য অধ্যাপক ড. বিধান চন্দ্র হালদার। তিনি বলেন, শিক্ষার্থীদের দাবির প্রেক্ষিতে আজ আমরা বিশ্ববিদ্যালয়ের সকল ডিনদের সঙ্গে আলোচনা করে পরীক্ষা নেয়ার ব্যাপারে একমত পোষন করি। কিন্তু সরকারি বিধি নিষেধ থাকায় পরে সে সিদ্ধান্ত থেকে সরে আসতে বাধ্য হয়েছি। 

বর্তমানে উপাচার্য না থাকায় বিশ্ববিদ্যালয়ের যেকোন ধরনের কেনাকাটা থেকে শুরু করে আনসার সদস্য ও মাস্টার রোলে যারা আছেন তাদের সম্মানি দেয়া অসম্ভব হয়ে পড়েছে। তাই আমি ব্যক্তিগতভাবে চাই হাবিপ্রবিতে যাতে স্থায়ী কিংবা অস্থায়ী ভিত্তিতে দ্রুত উপাচার্য নিয়োগ দেয়া হয়।

  যশোরের আলো
  যশোরের আলো
এই বিভাগের আরো খবর