সোমবার   ০১ মার্চ ২০২১   ফাল্গুন ১৬ ১৪২৭   ১৭ রজব ১৪৪২

  যশোরের আলো
সর্বশেষ:
মাগুরায় হত্যা মামলার আসামি আটক মাগুরায় ৭ বছরের শিশুকে ধর্ষণের অভিযোগ তিন কিশোর হত্যায় যশোর শিশু উন্নয়ন কেন্দ্রের ১২ জন অভিযুক্ত মাগুরায় মসলা জাতীয় ফসলের প্রযুক্তি হস্তান্তর বিষয়ে কর্মশালা ঝিনাইদহ পাবলিকিয়ান এসোসিয়েশনের মিলনমেলা ও সাংস্কৃতিক অনুষ্ঠান ঝিনাইদহে স্কুল বিজ্ঞান বিতর্ক প্রতিযোগিতা-২০২১ অনুষ্ঠিত ভেড়ামারায় তিন দিনব্যাপী উদ্যোক্তা মেলার উদ্বোধন কুষ্টিয়ায় দুই কেজি গাঁজাসহ আটক ১
৪১

২১ ফেব্রুয়ারির ছুটি শেষে বেনাপোল বন্দরের বাণিজ্য সচল

নিউজ ডেস্ক

প্রকাশিত: ২২ ফেব্রুয়ারি ২০২১  

মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মার্তৃভাষা দিবস উপলক্ষে রোববার (২১ ফেব্রুয়ারি) বেনাপোল বন্দরের সঙ্গে ভারতের পেট্রাপোল বন্দরের মধ্যে একদিন আমদানি, রফতানি কার্যক্রম বন্ধ থাকার পর আবারও সচল হয়েছে।

সোমবার (২২ ফেব্রুয়ারি) সকাল থেকে এ পথে আমদানি-রফতানি পণ্যবাহী ট্রাক আসা-যাওয়া শুরু করে।

এদিকে একদিন আমদানি রফতানি বন্ধ থাকায় দুই পাশের বন্দরে কয়েকশ ট্রাক আটকা পড়ে।
বেনাপোল বন্দরের উপ-পরিচালক (ট্রাফিক) মামুন কবীর তরফদার বাণিজ্য সচলের বিষয়টি নিশ্চিত করে জানান, দ্রুত পণ্য খালাসের জন্য সংশ্লিষ্ট সকলকে নির্দেশনা দেওয়া হয়েছে।

বেনাপোল সিএন্ডএফ স্টাফ অ্যাসোসিয়েশন সাধারণ সম্পাদক সাজেদুর রহমান জানান, ২১ ফেব্রুয়ারি চেকপোস্টে ভাষা শহীদদের শ্রদ্ধা জানাতে দুই বাংলার মিলন মেলা অনুষ্ঠিত হয়। এ কারণে এদিন এ পথে আমদানি, রফতানি বাণিজ্য বন্ধ রাখা হয়েছিল। এখন বাণিজ্য শুরু হওয়ায় সবাই ব্যস্ত সময় পার করছেন।

জানা যায়, প্রতিদিন বেনাপোল বন্দর দিয়ে ভারত থেকে ৪০০-৪৫০ ট্র্রাক বিভিন্ন পণ্য আমদানি এবং ১৫০-২০০ ট্রাক পণ্য রফতানি হয়ে থাকে।

আমদানি পণ্যের মধ্যে শিল্পকারখানার কাঁচামাল, চাল,মাছ, তৈরি পোশাক ও খাদ্যদ্রব্য রয়েছে। রফতানি পণ্যের মধ্যে পাট ও পাটজাত দ্রব্য উল্লেখ্যযোগ্য। প্রতিবছর এ বন্দরে আমদানি পণ্য থেকে সরকার প্রায় পাঁচ হাজার কোটি টাকা রাজস্ব পেয়ে থাকে।

  যশোরের আলো
  যশোরের আলো
এই বিভাগের আরো খবর