সোমবার   ০১ মার্চ ২০২১   ফাল্গুন ১৬ ১৪২৭   ১৭ রজব ১৪৪২

  যশোরের আলো
সর্বশেষ:
মাগুরায় হত্যা মামলার আসামি আটক মাগুরায় ৭ বছরের শিশুকে ধর্ষণের অভিযোগ তিন কিশোর হত্যায় যশোর শিশু উন্নয়ন কেন্দ্রের ১২ জন অভিযুক্ত মাগুরায় মসলা জাতীয় ফসলের প্রযুক্তি হস্তান্তর বিষয়ে কর্মশালা ঝিনাইদহ পাবলিকিয়ান এসোসিয়েশনের মিলনমেলা ও সাংস্কৃতিক অনুষ্ঠান ঝিনাইদহে স্কুল বিজ্ঞান বিতর্ক প্রতিযোগিতা-২০২১ অনুষ্ঠিত ভেড়ামারায় তিন দিনব্যাপী উদ্যোক্তা মেলার উদ্বোধন কুষ্টিয়ায় দুই কেজি গাঁজাসহ আটক ১
৩৯

৪০ হাজার যুবককে ড্রাইভিং প্রশিক্ষণ দেওয়া হবে

নিউজ ডেস্ক:

প্রকাশিত: ২৩ ফেব্রুয়ারি ২০২১  

দক্ষ গাড়ি চালক তৈরির লক্ষ্যে ৪০ হাজার যুবককে ড্রাইভিং প্রশিক্ষণ দিবে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়। পাশাপাশি সারাদেশের উপজেলায় পর্যায়ে যুব প্রশিক্ষণ কেন্দ্র চালু, যুবকের উৎপাদিত পণ্য সংরক্ষণের জন্য ১০০টি প্রক্রিয়াজাতকরণ কেন্দ্র, জেলায় জেলায় যুব উদ্যোক্তা মেলা, শেখ হাসিনা ইয়ুথ ভলান্টিয়ার অ্যাওয়ার্ডসহ যুবকদের উন্নয়নে ব্যাপক কর্মসূচি হাতে নিয়েছে।

এছাড়া ফুটবল ও ক্রিকেটসহ সব খেলার উন্নয়নে আরও কর্মসূচি হাতে নিয়েছে। সোমবার বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স এসোসিয়েশনের (ক্র্যাব) কার্যনির্বাহী কমিটির সঙ্গে সাক্ষাতের সময় উপস্থিত সাংবাদিকদের সঙ্গে আলাপকালে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল এসব কথা বলেন।

ক্র্যাবের সাধারণ সম্পাদক আলাউদ্দিন আরিফের নেতৃত্বে প্রতিমন্ত্রীকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান ক্র্যাবের সহ-সভাপতি নিত্য গোপাল তুত, যুগ্ম সাধারণ সম্পাদক হাসান উজ জামান, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক রুদ্র রাসেল ও কার্যনির্বাহী কমিটির সদস্য এসএম মিন্টু।

সাংবাদিকদের সঙ্গে আলাপকালে প্রতিমন্ত্রী বলেন, দক্ষ চালক তৈরির জন্য সারাদেশে আমাদের প্রশিক্ষণ কেন্দ্রগুলোতে ৪০ হাজার দক্ষ চালক তৈরির জন্য প্রশিক্ষণ দিব। নতুনভাবে এসব চালক তৈরি করা হবে। এটা সম্পূর্ণ নতুন সেটআপ। বিষয়টি সড়ক ও সেতু বিভাগের কাজ। তাদের সঙ্গে আমরাও এই কাজে যোগ দিয়েছি।

জাহিদ আহসান রাসেল বলেন, দেশজুড়ে কৃষকদের উৎপাদিত শাকসবজি প্রক্রিয়াজাত করার লক্ষ্যে মুজিব বর্ষে আমরা ১০০টি প্রসেসিং প্লান্ট করার উদ্যোগ নিয়েছি। এতে কৃষকরা ন্যায্যমূল্য পাবেন। কৃষি মন্ত্রণালয় আগে এই কাজটি করতো এখন আমরা এই কর্মসূচি হাতে নিয়েছে। পাশাপাশি ঢাকায় ১০০টি ও ঢাকার বাইরে ১০০টি যুবশপ করবো। এতে যুবকরা তাদের উৎপাদিত পণ্য এসব শপে নিজস্ব ব্রান্ডের নামে বিক্রি করতে পারবে।

  যশোরের আলো
  যশোরের আলো
এই বিভাগের আরো খবর