রোববার   ২৯ নভেম্বর ২০২০   অগ্রাহায়ণ ১৪ ১৪২৭   ১৩ রবিউস সানি ১৪৪২

  যশোরের আলো
সর্বশেষ:
৪০ শতাংশ সেমিস্টার ফি মওকুফ করা হলো যবিপ্রবির শিক্ষার্থীদের করোনাভাইরাস: দেশে নতুন শনাক্ত ১৯০৮, মৃত্যু ৩৬ রোববার বঙ্গবন্ধু সেতুর ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন প্রধানমন্ত্রী নওয়াপাড়ায় ৩শ’ দরিদ্রকে কম্বল বিতরণ করলেন যুবলীগ নেতা কুষ্টিয়ায় আরও ৭ জন করোনাভাইরাসে আক্রান্ত বঙ্গবন্ধুর ভাস্কর্য প্রতিষ্ঠিত হবে: হানিফ চুয়াডাঙ্গা আইনজীবী সমিতি নির্বাচনে আওয়ামী পরিষদের জয় অতিরিক্ত মদপানে ঝিনাইদহে এক দুধ ব্যবসায়ীর মৃত্যু মাগুরায় ট্রাকচাপায় দুই মোটরসাইকেল আরোহী নিহত নড়াইলে ২৪ ঘণ্টার মধ্যে হত্যাকাণ্ডের রহস্য উদঘাটন করলো পিবিআই
৩৭

৮০০ ছোঁয়ার অপেক্ষায় মেসি

স্পোর্টস ডেস্ক:

প্রকাশিত: ২১ নভেম্বর ২০২০  

দীর্ঘ ক্যারিয়ারে অসংখ্য রেকর্ড গড়েছেন বার্সেলোনা অধিনায়ক লিওনেল মেসি। বলা যায় তিনি নামলেই যেন নতুন রেকর্ড তৈরি হয়। তেমনই আজও নতুন একটি রেকর্ডের দ্বারপ্রান্তে তিনি। আজ বার্সেলোনা-অ্যাথলেটিকো মাদ্রিদ লড়াইয়ে খেলতে নামলেই কাতালান ক্লাবটির হয়ে ৮০০ ম্যাচ খেলার মাইলফলক স্পর্শ করবেন তিনি। 

আন্তর্জাতিক বিরতি শেষে দুই দিন আগেই কাতালুনিয়ায় পৌঁছে গেছেন মেসি। অবশ্য এবার তার ফেরাটা সুখকর ছিলো না। বিমানবন্দরে সাংবাদিকদের উদ্ভট সব প্রশ্নের মুখোমুখি হন তিনি, জবাবও দেন বেশ কড়া বার্তায়।

সব ঘটনা পেছনে ফেলে আজ আবারো নিজের ক্লাবের হয়ে মাঠে নামতে যাচ্ছেন মেসি। লা লিগার অন্যতম কঠিন প্রতিদ্বন্দ্বী অ্যাথলেটিকো মাদ্রিদের বিপক্ষে তার খেলার সম্ভাবনাই বেশি। অ্যাথলেটিকো মাদ্রিদের ঘরের মাঠে এই ম্যাচটি অনুষ্ঠিত হবে। 

২০০৩ সালের ১৬ নভেম্বর পোর্তোর বিপক্ষে একটি ফ্রেন্ডলি ম্যাচে বার্সেলোনার হয়ে লিওনেল মেসির অভিষেক হয়েছিল। এরপর আর তাকে পিছনে ফিরে তাকাতে হয়নি। বার্সেলোনার হয়ে এখন পর্যন্ত ৭৯৯টি ম্যাচ খেলেছেন মেসি। সবমিলিয়ে রেকর্ড ছয়বারের ব্যালন ডি'অর জয়ী এই তারকা গোল করেছেন ৬৭৭টি। 

কাতালান ক্লাবটির হয়ে মেসির খেলা ৭৯৯ ম্যাচের মাঝে ৭৪১টি ছিল প্রতিযোগিতামূলক। বাকি ৫৮টি ফ্রেন্ডলি। বার্সার হয়ে ৫৬১টি ম্যাচে জয়লাভ করেছেন তিনি। ১৪৯ ম্যাচে ড্র'র পাশাপাশি হার নিয়ে মাঠ ছেড়েছেন মাত্র ৮৯ ম্যাচে। 

  যশোরের আলো
  যশোরের আলো
এই বিভাগের আরো খবর