সোমবার   ২৫ অক্টোবর ২০২১   কার্তিক ১০ ১৪২৮   ১৮ রবিউল আউয়াল ১৪৪৩

  যশোরের আলো
সর্বশেষ:
উদ্বোধন হলো স্বপ্নের পায়রা সেতু কৃষি উদ্যোক্তাদের সহযোগিতায় হবে বিশেষ সেল অবশেষে দেশে চালু হচ্ছে পেপ্যাল নবায়নযোগ্য জ্বালানি থেকে ৪০ ভাগ বিদ্যুত নেয়ার পরিকল্পনা স্বল্পোন্নত দেশের মধ্যে তথ্যপ্রযুক্তি ব্যবহারে এগিয়ে বাংলাদেশ
১০৯

প্রধানমন্ত্রীর উপহারের ঘর পেলেন কেশবপুরের ১১০ ভূমিহীন পরিবার

নিউজ ডেস্ক

প্রকাশিত: ২৮ জুলাই ২০২১  

জাতির পিতার জন্মশত বার্ষিকী  উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার  উপহারের ঘর পেলেন কেশবপুরের ১১০ ভূমিহীন পরিবার। 

কেশবপুর উপজেলা প্রকল্প কর্মকর্তা কার্যালয় সুত্রে জানা গেছে, কেশবপুর উপজেলার ১১ টি ইউনিয়ন ও ১ টি পৌরসভার মধ্যে ৭ টি ইউনিয়নে ২০২০-২১ অর্থ বছরের দূর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রণালয়ের আর্থিক সহায়তায় ১শ’ ১০ জন ভূমিহীন পরিবারকে ঘর প্রদান করা হয়েছে। 

এই প্রকল্পটি বাস্তবায়ন করতে কেশবপুর উপজেলা নির্বাহী কর্মকর্তাকে আহবায়ক ও উপজেলা প্রকল্প কর্মকর্তাকে সদস্য সচিব করে একটি কমিটি গঠন করা হয়। প্রকল্পটি বাস্তবায়ন করতে সরকারের ১ কোটি ৮৯ লাখ ৫ হাজার টাকা ব্যয় হয়েছে। এর মধ্যে উপজেলার ২ নম্বর সাগরদাঁড়ি ইউনিয়নে ৯ টি, ৩ নম্বর মজিদপুরে ৯ টি, ৪ নম্বর বিদ্যানন্দকাটিতে ১০ টি, ৫ নম্বর মঙ্গলকোটে ২০ টি, ৭ নম্বর পাঁজিয়া ইউনিয়নে ৪৪ টি, ৮ নম্বর সুফলাকাটিতে ১৩ টি ও ১০ নম্বর সাতবাড়িয়া ইউনিয়নে ৫ টি ভূমিহীন পরিবার ঘর পেয়েছে।

এ ব্যাপারে সাগরদাঁড়ি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কাজী মুস্তাফিজুল ইসলাম মুক্ত বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেয়া উপহার হিসেবে ভূমিহীন পরিবার ঘর পেয়ে তারা খুব খুশি। 

কেশবপুর উপজেলা প্রকল্প কর্মকর্তা মো. রিজিবুল ইসলাম জানান, দূর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রণালয়ের আর্থিক সহায়তায় প্রতিটি ভূমিহীন পরিবারের জন্য ঘর তৈরি করতে ১ লাখ ৭১ হাজার ১০৫ টাকা করে ব্যয় হয়েছে। আরো ভূমিহীন পরিবার রয়েছে এমনকি কেশবপুরে খাস খতিয়ানের জমিও রয়েছে। আগামী অর্থবছরে মন্ত্রণালয়ের অর্থ বরাদ্দ প্রাপ্তি সাপেক্ষে আরো অনেক ভূমিহীন পরিবারকে ঘর দেয়া সম্ভব হবে।

  যশোরের আলো
  যশোরের আলো
এই বিভাগের আরো খবর