বৃহস্পতিবার   ০১ ডিসেম্বর ২০২২   অগ্রাহায়ণ ১৭ ১৪২৯   ০৭ জমাদিউল আউয়াল ১৪৪৪

  যশোরের আলো
সর্বশেষ:
আওয়ামী লীগ কখনো সন্ত্রাস প্রশ্রয় দেয় না এইডস রোগীদের জন্য যশোরে হচ্ছে এআরটি সেন্টার যশোরে খেজুরের রস আহরণে ব্যস্ত সময় পার করছেন গাছিরা লিসবন বিশ্ববিদ্যালয়ে সম্মাননা পেলেন বাংলাদেশি বিজ্ঞানী সোহেল মুক্তিযুদ্ধের নয় মাস অক্ষত ছিল যে পতাকা খালেদা জিয়া সমাবেশে যোগ দিলে আদালত ব্যবস্থা নেবেন
৩৩

ইন্দোনেশিয়ায় স্টেডিয়ামে বিশৃঙ্খলায় মৃত বেড়ে ১৭৪

প্রকাশিত: ২ অক্টোবর ২০২২  

ইন্দোনেশিয়ায় একটি ফুটবল ম্যাচ হারাকে কেন্দ্র করে বিশৃঙ্খলার জেরে পদদলিত হওয়ার ঘটনায় মৃত্যুর সংখ্যা বেড়ে ১৭৪ জনে দাঁড়িয়েছে। এ ঘটনাকে স্টেডিয়ামের ভেতরে ঘটা বিশ্বের সবচেয়ে বড় বিপর্যয় বলা হচ্ছে।

গত শনিবার বিকেলে দর্শক ভর্তি মালাঙ্গার পূর্ব জাভার কানজুরুহান স্টেডিয়ামে ঘরোয়া ফুটবল দল আরেমা এফসি পরাজিত হয়। এরপরই স্টেডিয়ামে বিশৃঙ্খলা ছড়িয়ে পড়ে। 

স্টেডিয়ামের ভেতরে উত্তেজিত দর্শক প্রবেশ করলে টিয়ারশ্যাল নিক্ষেপ করে পুলিশ। এতে দিগ্বিদিক দৌড়াতে থাকে দর্শকরা। এতে আতঙ্কিত হয়ে হয়ে স্টেডিয়ামের বাইরের পথে যেতে তাড়াহুড়ো করেন। এতে অনেকে শ্বাস বন্ধ হয়ে মারা যান। 

প্রথমে ১৩০ জনের মৃত্যুর খবর জানানো হয়। তবে পূর্ব জাভার সহকারী গর্ভনর জানান, মৃত্যুর সংখ্যা ১৭৪ জনে দাঁড়িয়েছে। এছাড়া আরো ১১ জনের অবস্থা আশঙ্কাজনক।

এ ঘটনার পূর্ণ তদন্ত শেষ না হওয়ার আগ পর্যন্ত ইন্দোনেশিয়ায় সবধরনের ঘরোয়া লিগ বন্ধের নির্দেশ দিয়েছেন দেশটির প্রেসিডেন্ট জোকো উইডোডো। ইন্দোনেশিয়ার প্রধান নিরাপত্তা মন্ত্রী বলেন, স্টেডিয়ামে ধারণ ক্ষমতা হচ্ছে ৩৮ হাজার। তবে সেখানে আরো চার হাজার লোক প্রবেশ করেছিল। 

সূত্র- বিবিসি

  যশোরের আলো
  যশোরের আলো
এই বিভাগের আরো খবর