সোমবার   ০৩ অক্টোবর ২০২২   আশ্বিন ১৭ ১৪২৯   ০৬ রবিউল আউয়াল ১৪৪৪

  যশোরের আলো
সর্বশেষ:
যশোরে আগাম শীতকালীন সব‌জি চাষ, ভালো দামে খু‌শি কৃষক দুর্গাপূজা উপলক্ষে বেনাপোলে ৪ দিন বন্ধ আমদানি-রফতানি ঝিনাইদহে ছড়িয়ে পড়ছে লাম্পি স্কিন ডিজিজ, দিশেহারা খামারিরা ঝিনাইদহ পৌরসভার মেয়র ও কাউন্সিলরদের শপথ গ্রহণ জিনপিংকে শুভেচ্ছা জানিয়ে হামিদ-হাসিনার চিঠি যশোর ভবদহের ধলিয়ার বিলে নির্মিত হবে ইপিজেড
৩৮

হোয়াটসঅ্যাপে আসছে ফেসবুকের ফিচার

প্রকাশিত: ২৩ জুলাই ২০২২  

আবারও নতুন ফিচার আনছে হোয়াটসঅ্যাপ। ফেসবুক মেসেঞ্জারে অ্যাভাটার বা অবতার তৈরি করা যায়। আর এবার হোয়াটসঅ্যাপেও একই কাজ করা যাবে।

জানা গেছে, অ্যাভাটার বিভাগের জন্য কাজ শুরু করেছে জনপ্রিয় এ মেসেজিং কোম্পানি। অ্যান্ড্রয়েড ফোনে বেটা ভার্সনে আপাতত এই ফিচার এসেছে। কবে সব গ্রাহকের ফোনে এই ফিচার পৌঁছাবে সেই বিষয়েও কোনো নির্দিষ্ট তথ্য সামনে আসেনি।

এ ছাড়া ভিডিও কলের সময় নিজেকে মুখোশের পেছনে নেয়ার জন্য বিশেষ ফিচার আনছে হোয়াটসঅ্যাপ। ভবিষ্যতে আপডেটের মাধ্যমে এই ফিচার মেসেজিং প্ল্যাটফর্মে যুক্ত হতে পারে। যদিও মার্কিন সংস্থাটি অ্যাভাটার বিভাগ প্রসঙ্গে এখনো মুখ খোলেনি।

তবে জানা গেছে, এখনও ডেভেলপমেন্টের পর্যায়ে রয়েছে ফিচারটি। একটি ওয়েবসাইটে প্রকাশিত রিপোর্ট অনুযায়ী, শিগগিরই আপডেটের মাধ্যমে হোয়াটসঅ্যাপের ভেতরে আলাদা অ্যাভাটার বিভাগ যুক্ত হতে যাচ্ছে। বেটা আপডেটের মাধ্যমে ইতোমধ্যেই পরীক্ষামূলকভাবে নির্বাচিত গ্রাহকদের কাছে এই ফিচার পাঠাতে শুরু করেছে হোয়াটসঅ্যাপ। এই ফিচার ব্যবহার করে ভার্চুয়াল অবতার তৈরি করা যাবে, যা স্টিকার হিসেবে শেয়ার করা যাবে।

ওই ওয়েবসাইটে অ্যাভাটার বিভাগের একটি স্ক্রিনশট প্রকাশ্যে এসেছে। স্ক্রিনশটে কয়েকটি অ্যাভাটেরের নিচে নিজের পৃথক অ্যাভাটার তৈরির অপশন দেখা গেছে।

এ ছাড়া সাম্প্রতিক রিপোর্টে জানা গেছে, মেসেজের পর এবার স্ট্যাটাসেও রিঅ্যাকশন ফিচার আনছে হোয়াটসঅ্যাপ। ইতোমধ্যেই বেটা ভার্সনে এই ফিচার পৌঁছেছে। একই সঙ্গে উইন্ডোজ অ্যাপের জন্য গ্যালারি ভিউ আপডেট করছে মেসেজিং অ্যাপটি।

এদিকে সম্প্রতি হোয়াটসঅ্যাপ নিয়ে গ্রাহকদের সতর্ক করেছেন সংস্থাটির সিইও উইল ক্যাথকার্ট। এ সংক্রান্ত একটি টুইটে তিনি বলেন, বর্তমানে হোয়াটসঅ্যাপের মতোই দেখতে কয়েকটি নকল হোয়াটসঅ্যাপ বাজারে এসেছে। সেগুলো যেন কোনোভাবেই কেউ না ইনস্টল করেন। ভুয়া অ্যাপ ইনস্টলের ফলে বড়সড় সমস্যায় পড়তে পারেন ব্যবহারকারীরা।

প্রসঙ্গত, বর্তমানে বিশ্বব্যাপী প্রায় ২০০ কোটি গ্রাহক নিয়মিত হোয়াটসঅ্যাপ ব্যবহার করেন। আর এই কারণেই প্রতারকদের খুব পছন্দের প্ল্যাটফর্ম এটা। অবশেষে গ্রাহকদের সতর্ক করতে মুখ খুললেন সংস্থার প্রধান।

সূত্র: এই সময়

  যশোরের আলো
  যশোরের আলো