রোববার   ০৫ ফেব্রুয়ারি ২০২৩   মাঘ ২৩ ১৪২৯   ১৪ রজব ১৪৪৪

  যশোরের আলো
সর্বশেষ:
ফেব্রুয়ারি ঘিরে গদখালীর ৫০ কোটি টাকার ফুল বিক্রির লক্ষ্য ফুল চাষে রঙিন ঝিকরগাছার সাজেদার জীবন ঢাকা থেকে যশোর পর্যন্ত রেলপথ নির্মাণের অগ্রগতি ৭০ শতাংশ যশোরে ক্ষমা পেলেন আ’লীগ-যুবলীগের বহিষ্কৃত ৬ নেতা যশোরের ৪০০ টন বাঁধাকপি যাচ্ছে মালয়েশিয়া-সিঙ্গাপুর-তাইওয়ানে দেশের বাজারে কমলো সোনার দাম
৬৮

কোটচাঁদপুরে কৃষকের মাঝে ভর্তুকি মূল্যে কৃষি যন্ত্রপাতি বিতরণ

নিউজ ডেস্ক

প্রকাশিত: ৭ ডিসেম্বর ২০২২  

কৃষি যান্ত্রিকরণ প্রকল্পের আওতায় কোটচাঁদপুরে কৃষকদের মাঝে উন্নত যন্ত্রপাতি ভর্তুকি মূল্যে বিতরণ করা হয়েছে। 

মঙ্গলবার দুপুরে কোটচাঁদপুর উপজেলা সম্মেলন কক্ষে কৃষকদের মাঝে  রবি/২০২২-২৩ মৌসুমে প্রণোদনা ধান বীজ ও বীজ বপন মেশিন বিতরন অনুষ্ঠানে এ কথা বলেন,ঝিনাইদহ-৩ আসনের সংসদ সদস্য এ্যাডঃ শফিকুল আজম খান চঞ্চল। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন কোটচাঁদপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা খান মাসুম বিল্লাহ।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগ সভাপতি ও উপজেলা চেয়ারম্যান শরিফুন্নেছা মিকি,  উপজেলা ভাইস চেয়ারম্যান রিয়াজ হোসেন, মহিলা ভাইস চেয়ারম্যান পিংকি খাতুন, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি নূরুল ইসলাম খান বাবলু, সহ-সভাপতি  ফারজেল হোসেন মন্ডল, সহ-সভাপতি লুৎফর রহমান, বীর মুক্তি যোদ্ধা সাবেক কমান্ডার তাজুল ইসলাম, সিনিয়র মৎস্য কর্মকর্তা সঞ্জয় কুমার, এলাঙ্গী ইউনিয়ন চেয়ারম্যান মিজানুর রহমান খান,পৌর আওয়ামী লীগের সভাপতি কাজী আলমগীর হোসেন।

তিনি বলেন, আগে আমরা তিন বেলা খেতে পেতাম না। এখন কৃষিতে দেশ উন্নতি লাভ করেছেন। দেশ হয়েছে খাদ্যে স্বয়ংসম্পূর্ণ। এখন কাউকে কোন বেলা না খেয়ে থাকতে হয় না। তিনি বিএনপি জোট সরকারের সমালোচনা করে  বলেন,তাদের সময় সার নিতে গিয়ে কৃষককে গুলি খেতে হত। তেল, বিদ্যুৎতের জন্য হাহাকার করতেন চাষিরা অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন,উপজেলা কৃষি অফিসার মহাসিন আলী।
সঞ্চালনায় ছিলেন  কৃষি সম্পসারন অফিসার হুমায়ূন কবির। পরে কৃষকদের মাঝে সার বীজ ও বীজ বপনের মেশিন তুলে দেন সংসদ সদস্য।
 
কৃষি কর্মকর্তা বলেন,রবি ২০২২/২৩ কর্মসুচির আওতায় বোরো (উফসী ও হাইব্রিড) ধানের  উৎপাদন ও আবাদ বৃদ্ধির লক্ষ্যে ক্ষুদ্র ও প্রান্তিক চাষীদের মাঝে বিনামূল্যে সার ও বীজ বিতরণ করা হয়েছে।
 
এ মৌসুমে  প্রত্যেকে চাষীর মাঝে ১০কেজি ডিএপি,১০ কেজি পটাশ, ৫কেজি ধানের বীজ প্রদান করা হয়েছে। কৃষকদের মাঝে অর্ধেক মূল্যে বিতরন করা হয়েছে বীজ বপনের জন্য ৩ টা মেশনও। মোট ২৩ শ চাষির হাতে এ ধান বীজ ও সার দেয়া হয়েছে বলে তিনি বলেন।

  যশোরের আলো
  যশোরের আলো
এই বিভাগের আরো খবর