সোমবার   ০৩ অক্টোবর ২০২২   আশ্বিন ১৭ ১৪২৯   ০৭ রবিউল আউয়াল ১৪৪৪

  যশোরের আলো
সর্বশেষ:
যশোরে আগাম শীতকালীন সব‌জি চাষ, ভালো দামে খু‌শি কৃষক দুর্গাপূজা উপলক্ষে বেনাপোলে ৪ দিন বন্ধ আমদানি-রফতানি ঝিনাইদহে ছড়িয়ে পড়ছে লাম্পি স্কিন ডিজিজ, দিশেহারা খামারিরা ঝিনাইদহ পৌরসভার মেয়র ও কাউন্সিলরদের শপথ গ্রহণ জিনপিংকে শুভেচ্ছা জানিয়ে হামিদ-হাসিনার চিঠি যশোর ভবদহের ধলিয়ার বিলে নির্মিত হবে ইপিজেড
৩৯

বিশ্বব্যাপী গুগল ওয়ালেট চালু

প্রকাশিত: ২৫ জুলাই ২০২২  

গত মে মাসে অনুষ্ঠিত গুগল আই/ও সম্মেলনে গুগল জানিয়েছিল, তাদের গুগল পে অ্যাপের সঙ্গে অন্যান্য অ্যাপের বিভিন্ন ফিচার সংযুক্ত করে নতুন অ্যাপ উন্মুক্ত হবে। অবশেষে বিশ্বব্যাপী চালু হলো সেই নতুন অ্যাপ-গুগল ওয়ালেট।

এখন গুগল ওয়ালেট আনুষ্ঠানিকভাবে চালু এবং বিশ্বের ৩৯টি দেশ থেকে ডাউনলোড করা যাচ্ছে। যদিও কিছু দেশে এ অ্যাপটি ভিন্নভাবে কাজ করবে। গুগল ওয়ালেটের সঙ্গে পেমেন্ট সুবিধার পাশাপাশি আরও কিছু ফিচার থাকছে।

যেমন ভ্যাকসিন কার্ড, ট্রানজিট ও ইভেন্ট টিকিট, বোর্ডিং এবং লয়্যালিটি পাশ সংরক্ষণ করে রাখার সুবিধা থাকছে। এসব ফিচার অনেকটাই অ্যাপল ওয়ালেটের মতো। তবে গুগল ওয়ালেটে বাড়তি কিছু সুবিধা থাকছে, এতে অন্যান্য গুগল অ্যাপ যেমন ম্যাপসের ইন্টিগ্রেশন থাকছে। কারও কারও কাছে গুগল ওয়ালেট নামটি পরিচিত মনে হতে পারে।

২০১১ সালে গুগল একই নামে একটি অ্যাপ উন্মোচন করেছিল। সেটির ফিচার পরে গুগল পে’তে সন্নিবেশিত করা হয়। এখন গুগল পে অ্যাপের অধিকাংশ ফিচারই গুগল ওয়ালেটে যুক্ত হচ্ছে।

  যশোরের আলো
  যশোরের আলো