মঙ্গলবার   ০৯ আগস্ট ২০২২   শ্রাবণ ২৪ ১৪২৯   ১০ মুহররম ১৪৪৪

  যশোরের আলো
সর্বশেষ:
যশোরের পুলিশ সুপারসহ ৪ পুলিশ কর্মকর্তাকে পুরস্কৃত বাংলাদেশকে ৩০ কোটি ডলার ঋণ দিচ্ছে বিশ্বব্যাংক বিভিন্ন রুটে ভাড়ার নতুন তালিকা প্রকাশ করলো বিআরটিএ ঝিনাইদহে কৃষকের মাঝে কৃষি-পল্লী ঋণ বিতরণ দেশীয় কিটে ২৫০ টাকায় করা যাবে করোনা পরীক্ষা গম-ভুট্টা চাষিরা কম সুদে পাবেন ১ হাজার কোটি টাকার ঋণ
২৩

অদ্ভুতভাবে বোল্ড কোহলি

প্রকাশিত: ২ জুলাই ২০২২  

ভারতের সাবেক অধিনায়ক বিরাট কোহলি ফর্মে নেই বহুদিন। তিনি কবে সেঞ্চুরির দেখা পাবেন— এ অপেক্ষা কেবল ভারতীয়দেরই নয়; গোটা ক্রিকেটবিশ্বের।

২০১৯ সালের নভেম্বরে বাংলাদেশের বিপক্ষে টেস্টে ১৩৬ রান করেছিলেন কোহলি। এরপর থেকে আজ অবধি ৬৪ ম্যাচ খেলেও সেঞ্চুরি ছুঁতে পারেননি কোহলি। অথচ সেঞ্চুরি তার জন্য একটা সময় ডাল-ভাত ছিল। 

করোনামুক্ত হয়ে শুক্রবার এজবাস্টন টেস্টে ফুরফুরে মেজাজে দেখা গিয়েছিল কোহলিকে।  ভক্তরা আশায় বুক বেঁধেছিলেন - এবার হয়তো কিছু একটা হবে।

ইংল্যান্ডের সাবেক অধিনায়ক মাইকেল ভন ম্যাচ শুরুর আগেই বলে দিয়েছিলেন কোহলি যদি ত্রিশ পেরোতে পারে তাহলে দীর্ঘদিনের অপেক্ষার অবসান ঘটিয়ে সেঞ্চুরি তুলে নেবেন। 

কিন্তু সেই ত্রিশও ছোঁয়া হয়নি কোহলির, ১৯ বলে ১১ রানেই থেমে গেল তার প্রথম ইনিংস।

তবে এবারের আউটটিতে কোহলিকে দোষ দিতে চাচ্ছেন না কেউ। ভাগ্য বিড়ম্বনায় অদ্ভুতভাবে আউট হয়ে ফিরলেন তিনি।

এজবাস্টনে টস হেরে ব্যাটিংয়ে নেমে ১৮ ওভারের মধ্যে ৪৬ রানে ২ উইকেট হারায় ভারত। চার নম্বরে নামেন কোহলি। জোড়া চারের মারে তাকে বেশ আত্মবিশ্বাসীই মনে হচ্ছিল। 

ডানহাতি পেসার ম্যাথু পটসের করা ইনিংসের ২৫তম ওভারের দ্বিতীয় বলটি ছিল অফস্ট্যাম্পের বাইরে ইনসুইঙ্গিং ডেলিভারি। অফস্ট্যাম্পের বেশ বাইরে হওয়ায় শুরুতে ড্রাইভ করতে চেয়েও পরে ব্যাট উঠিয়ে ছেড়ে দেওয়ার চেষ্টা করেন কোহলি। কিন্তু সিদ্ধান্ত নিতে দেরি করে ফেলেন।

কোহলি যখন ব্যাট তুলে নিচ্ছিলেন বলটি দ্রুতগতিতে তার ব্যাটের কানায় লেগে চলে স্ট্যাম্প ভেঙে দেয়। 

ফলে সেঞ্চুরি তো দূরের কথা ৩০ রানের কাছেও যেতে পারেননি কোহলি।

  যশোরের আলো
  যশোরের আলো
এই বিভাগের আরো খবর