বৃহস্পতিবার   ১৮ আগস্ট ২০২২   ভাদ্র ২ ১৪২৯   ২০ মুহররম ১৪৪৪

  যশোরের আলো
সর্বশেষ:
উদ্বোধনের অপেক্ষায় দেশের প্রথম ৬ লেনের কালনা সেতু জুলাইয়ে যুক্তরাজ্যে পোশাক রপ্তানি বেড়েছে ৩৩ শতাংশ ৪ কোটি ২১ লাখ মানুষ পেয়েছে বুস্টার ডোজ নড়াইলে পাটের বাম্পার ফলনের সম্ভাবনা চৌগাছায় বেশি দামে তেল বিক্রি করায় ২৫ হাজার টাকা জরিমানা শেখ হাসিনার নেতৃত্ব অনুকরণীয়: এমপি নাবিল প্রয়োজনে বিদেশ থেকে ডিম আমদানি করা হবে : বাণিজ্যমন্ত্রী বিদ্যুৎ-জ্বালানির দাম সহনীয় করা হবে: জ্বালানি প্রতিমন্ত্রী
৮৬৮

টেলিভিশনের আবেদন কমছে বলে আমার মনে হয় না

প্রকাশিত: ২৮ এপ্রিল ২০১৯  

এ প্রজন্মের অভিনেত্রীদের মধ্যে সবচেয়ে মেধাবী জাকিয়া বারী মম। নিয়মিত অভিনয় করছেন নাটক ও ছবিতে। বর্তমানে ওয়েব সিরিজেও কাজ করছেন। পাশাপাশি ঈদের নাটকের শুটিং নিয়েও ব্যস্ত আছেন। বর্তমান ব্যস্ততা ও সমসাময়িক প্রসঙ্গ নিয়ে আজকের ‘হ্যালো...’ বিভাগে কথা বলেছেন তিনি

*বর্তমান ব্যস্ততা কী নিয়ে?

** মম: গত মাসে নেপাল থেকে একাধিক নাটকের শুটিং শেষ করে এসেছি। বর্তমানে ঈদের নাটকের শুটিং নিয়ে ব্যস্ত আছি। এরই মধ্যে একটি ওয়েব সিরিজ ও কয়েকটি ঈদের নাটকের শুটিং শেষ করেছি।

* আপনার অভিনীত আসছে ঈদের নাটকগুলোয় ভেরিয়েশন কেমন থাকবে?

** মম: আসলে সব সময় চেষ্টা থাকে নিজের সেরা অভিনয়টা দেয়ার জন্য। তবে এটি নির্ভর করে গল্প ও চরিত্রকে কেন্দ্র করে। নির্মাতা আমাকে যেভাবে নির্দেশনা দেন আমি ঠিক সেভাবেই কাজ করার চেষ্টা করি। ঈদের নাটকগুলোয় দর্শক আমাকে আগের চেয়ে কিছুটা ভিন্নরূপে দেখতে পাবেন- এটা বলতে পারি।

* রবীন্দ্রনাথের ‘নিশীথ’ গল্পে জমিদারের বউয়ের চরিত্রে সম্প্রতি অভিনয় করলেন। অভিজ্ঞতা কেমন ছিল?

** মম: এ গল্পটি আমার আগে থেকেই পছন্দের ছিল। রবীন্দ্রনাথ ঠাকুরের গল্প বলে কথা। শুনতেই অন্য রকম লাগে। এ নাটকে আমাকে জমিদারের বউ ‘সুহাসিনী’ চরিত্রে দেখা যাবে। খুব ভালো লেগেছে শুটিং করার সময়। আশা করছি, এ নাটকটি দর্শকদেরও ভালো লাগবে।

* ‘স্বপ্নের ঘর’ মুক্তির পর অন্য কোনো ছবিতে কাজের খবর নেই কেন?

** মম: ‘স্বপ্নের ঘর’ ছবিটি মুক্তির পর নতুন কয়েকটির প্রস্তাব পেয়েছি। একটি ছবির বিষয়ে কথা চলছে। চূড়ান্ত হলে জানাব। তবে এ মুহূর্তে ঈদের নাটক নিয়ে ব্যস্ত থাকতে চাই।

* অনেকের ধারণা টেলিভিশনের আবেদন কিছুটা কমছে। আপনি কি তাই মনে করেন?

** মম: আসলে প্রশ্নটি তো ওয়েব সিরিজকে কেন্দ্র করে করেছেন। কিন্তু আমি মনে করি না, টেলিভিশনের আবেদন কমেছে। নতুন নতুন মাধ্যম আসছে এবং তা সবার সাদরে গ্রহণ করা উচিত। আমরাও তাই করছি। ওয়েবে আমাদের দর্শক আছেন, তাদের কথা চিন্তা করেই কাজ করছি। পাশাপাশি টেলিভিশনে তো কাজ করছিই।

* ভবিষ্যৎ পরিকল্পনা কী?

** মম: আমি ভবিষ্যৎ নিয়ে ভাবি না। বর্তমানে যে কাজ করছি তা মনোযোগ দিয়ে করছি। এই মুহূর্তের কথা ভাবি।

  যশোরের আলো
  যশোরের আলো
এই বিভাগের আরো খবর