মঙ্গলবার   ২৭ সেপ্টেম্বর ২০২২   আশ্বিন ১১ ১৪২৯   ০১ রবিউল আউয়াল ১৪৪৪

  যশোরের আলো
সর্বশেষ:
বিশ্বখ্যাত ম্যাগাজিন নিউজ উইকে অপ্রতিরোধ্য বাংলাদেশের গল্প অবহেলিত মেটে আলু স্বপ্ন দেখাচ্ছে চৌগাছাবাসীকে যশোর-ঝিনাইদহ-মাগুরায় শাক সবজির বিরাট ফলন অভিশপ্ত ইনডেমনিটি ও ইতিহাসের কালো আইন যশোর জেলা পরিষদ নির্বাচনে টিকে রইল ৫২ প্রার্থী ইতিহাস গড়ার অপেক্ষায় কালনা মধুমতি সেতু
৩৯

নিরাপত্তা ব্যবস্থা নিশ্চিত না করা পর্যন্ত সব ধরনের কাজ বন্ধ

নিউজ ডেস্ক:

প্রকাশিত: ১৬ আগস্ট ২০২২  

রাজধানীতে বাস র‌্যাপিড ট্রানজিট (বিআরটি) প্রকল্পের সব ধরনের কাজ আপাতত বন্ধ থাকবে বলে জানিয়েছেন ঢাকা উত্তর সিটি করপোরশেনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম। মঙ্গলবার (১৬ আগস্ট) উত্তরায় জসীমউদ্দীন সড়কে বিআরটি প্রকল্পের ক্রেন দুর্ঘটনাস্থল পরিদর্শন শেষে এ কথা জানান তিনি।

মেয়র আতিক বলেন, নিরাপত্তা ব্যবস্থা নিশ্চিত না করা পর্যন্ত ঢাকায় বিআরটি প্রকল্পের সব ধরনের কাজ বন্ধ থাকবে।তিনি বলেন, এ প্রকল্প কাজে ন্যূনতম নিরাপত্তা ব্যবস্থা নেই। তাই কিছুদিন পরপর দুর্ঘটনা ঘটছে। এভাবে উন্নয়ন কাজ চলতে দেওয়া যাবে না। আগে নিরাপত্তা নিশ্চিত করতে হবে।

মেয়র বলেন, বিআরটি কর্তৃপক্ষের সঙ্গে কথা বলেছি। সচিবের সঙ্গেও কথা হয়েছে। বিআরটির কাজ বন্ধ করে দেব বলে জানিয়েছি। শুধু এই প্রকল্প নয়, ঢাকার সবগুলো প্রকল্প বন্ধ থাকবে। সব প্রকল্পের পরিচালকদের সঙ্গে আগামী বৃহস্পতিবার (১৮ আগস্ট) নগর ভবনে বৈঠক ডাকা হয়েছে বলেও জানান তিনি।

প্রসঙ্গত, সোমবার (১৫ আগস্ট) বিকেলে উত্তরা জসীম উদ্দীন এলাকায় আড়ংয়ের সামনে ক্রেন দিয়ে একটি গার্ডার ওপরে ওঠানো হচ্ছিল। এ সময় ক্রেন উল্টে সেটি প্রাইভেটকারের ওপর পড়ে। গার্ডার পড়ে প্রাইভেটকারটি দুমড়ে-মুচড়ে যায়। এতে প্রাইভেট কারের ভেতরে থাকা সাত জনের মধ্যে পাঁচজন নিহত হয়।

  যশোরের আলো
  যশোরের আলো
এই বিভাগের আরো খবর