মঙ্গলবার   ২৭ সেপ্টেম্বর ২০২২   আশ্বিন ১১ ১৪২৯   ০১ রবিউল আউয়াল ১৪৪৪

  যশোরের আলো
সর্বশেষ:
বিশ্বখ্যাত ম্যাগাজিন নিউজ উইকে অপ্রতিরোধ্য বাংলাদেশের গল্প অবহেলিত মেটে আলু স্বপ্ন দেখাচ্ছে চৌগাছাবাসীকে যশোর-ঝিনাইদহ-মাগুরায় শাক সবজির বিরাট ফলন অভিশপ্ত ইনডেমনিটি ও ইতিহাসের কালো আইন যশোর জেলা পরিষদ নির্বাচনে টিকে রইল ৫২ প্রার্থী ইতিহাস গড়ার অপেক্ষায় কালনা মধুমতি সেতু
৩৭

হার্দিকের নেতৃত্বে ইতিহাস গড়ে জিতল ভারত

প্রকাশিত: ৮ আগস্ট ২০২২  

সিরিজ নিশ্চিত হয়ে যাওয়ায় শেষ ম্যাচে অধিনায়ক রোহিত শর্মাসহ চার  ক্রিকেটারকে বিশ্রাম দিয়েছিল ভারত। নেতৃত্বের ভার পড়েছিল হার্দিক পান্ডিয়ার কাঁধে।

তবু ওয়েস্ট ইন্ডিজকে হেসেখেলেই হারিয়েছেন সফরকারীরা। এরই সঙ্গে একটি ইতিহাসও গড়া হয়ে গেল ভারত দলের। দলটির তিন স্পিনারই নিয়েছে উইন্ডিজদের সবকটি উইকেট, যা এর আগে কখনো ঘটেনি।

ফ্লোরিডার লডারহিলে রোববার রাতে পঞ্চম ও শেষ টি-টোয়েন্টি ম্যাচে আগে ব্যাট করে ভারতের সংগ্রহ ছিল ৭ উইকেটে ১৮৮ রান। 

জবাবে ভারতীয় স্পিনারদের ঘূর্ণিতে ১৫.৪ ওভারে ১০০ রানেই গুটিয়ে যায় ওয়েস্ট ইন্ডিজ। ফলে ৮৮ রানের বিশাল ব্যবধানে জিতেছে ভারত। 

ক্যারিবীয়দের ১০ উইকেট শিকার করেছেন ভারতের তিন স্পিনার। রবি বিষ্ণুই ৪, কুলদীপ যাদব ৩ ও  অক্ষর প্যাটেল নিয়েছেন ৩ উইকেট।  

ম্যাচসেরা হয়েছেন অক্ষর প্যাটেল। পাওয়ার প্লের মধ্যে ৩ উইকেট তুলে নেন তিনি। সেখান থেকে আর ঘুরে দাঁড়ানো সম্ভব হয়নি স্বাগতিকদের।

শিমরন হেটমায়ারের ৩৫ বলে ৫৬ রানের ইনিংসে একসময় ঘুরে দাঁড়ানোর চেষ্টায় ছিল ওয়েস্ট ইন্ডিজ। একপর্যায়ে ১১ ওভারে ৪ উইকেটে ৭৯ ছিল তাদের সংগ্রহ। সেখান থেকে পরের ২৮ বলে মাত্র ২১ রান তুলতে বাকি সব উইকেট হারান ক্যারিবীয়রা।

এর আগে ক্যারিবীয় বোলারদের দারুণ মোকাবিলা করে শ্রেয়াস আইয়ারের ৪০ বলে ৬৪ রানে ১৮৮ সংগ্রহ করে ভারত। 

দীপক হুদা ২৫ বলে ৩৮ ও অধিনায়ক পান্ডিয়া ১৬ বলে ২৮ রানের ক্যামিও ইনিংস খেলেন।

  যশোরের আলো
  যশোরের আলো
এই বিভাগের আরো খবর