সোমবার   ০৮ আগস্ট ২০২২   শ্রাবণ ২৩ ১৪২৯   ১০ মুহররম ১৪৪৪

  যশোরের আলো
সর্বশেষ:
বর্তমান বিশ্ব পরিস্থিতিতে যে কারণে তেলের দাম বৃদ্ধি যৌক্তিক খুলনা-যশোর অঞ্চলে ১৭১ রেলগেটের ৯৮টি অরক্ষিত যশোরে এক মাসে হারানো ৪৯টি মোবাইল উদ্ধার বেনাপোলে পণ্য আমদানিতে অভাবনীয় গতি বাস-মিনিবাসের ভাড়া পুনঃনির্ধারণ করে প্রজ্ঞাপন জারি
১৪৪

ক্যান্সার আক্রান্ত আরবির পাশে চৌগাছার ইউএনও

নিউজ ডেস্ক

প্রকাশিত: ৭ জুন ২০২২  

এবার ক্যান্সার আক্রান্ত আরবির পাশে দাড়ালেন চৌগাছার উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) ইরুফা সুলতানা। সোমবার (৬ জুন) বিকেল তিনি উপজেলার ধুলিয়ানি ইউনিয়নের কুষ্টিয়া (রামভাদ্রপুর) গ্রামের পনেরো মাস বয়সী শিশুটির বাড়িতে যান। ইউএনও ভ্যানচালক মতিয়ারের বাড়িতে গিয়ে তার মেয়েকে কোলে নিয়ে আদর করেন। কিছু অর্থ সহায়তা দেন। ইউএনও তাদের বাড়িতে গিয়ে তার মেয়েকে কোলে নিয়ে আদর করায় কেঁদে ফেলেন আরবির মা কাজল রেখা। 

এ সময় আরবির বাবাও অশ্রুশিক্ত হয়ে পড়েন। সেখানে অবস্থানরত ইউপি চেয়ারম্যান প্রতিবেশি সবাই কমবেশি আপ্লুত হয়ে পড়েন এ ঘটনায়।

বাড়ি গিয়ে দেখা যায়, আরবির বয়স মাত্র পনের মাস। এর মধ্যেই ওর শরিরে বাসা বেঁধেছে ক্যান্সার। লিভার ক্যান্সার। ভ্যান চালক পিতা মতিয়ার রহমান ও কাজল রেখা দম্পতির একমাত্র সন্তানের ক্যান্সার ধরা পড়ে গত রমজান মাসে। অভাব-অনটনের সংসারে কোনো রকমে চিকিৎসা করাচ্ছেন তারা। আরবির শরীরে জ্বর। জ্বরে গা পুড়ে যাচ্ছে ওর। শুধুই কান্নাকাটি করছে। আরবির মা কাজল রেখা জানায় এটা ওটা খেতে চাচ্ছে তবে খেতে পারছেনা কোনোভাবেই। সারাক্ষণ শুধু কান্নাকাটিই করছে।

একটি মাধ্যমে সংবাদ পেয়ে চৌগাছা উপজেলা নির্বাহী কর্মকর্তা ইরুফা সুলতানা উপজেলার কুষ্টিয়া (রামভাদ্রপুর) গ্রামের ওই পরিবারের পাশে দাড়িয়েছেন। সোমবার বিকেলে তিনি পরিবারটির জন্য কিছু ফলমূল নিয়ে সেখানে যান এবং নগদ দশ হাজার টাকা অর্থ সহায়তা করে আসেন। ইউএনও এসময় বাচ্চাটিকে কোলে নিয়ে আদর করেন। সেখানে তিনি ওই পরিবারটির সাথে কিছুক্ষণ অবস্থান করেন এবং তাদের সাহস দেন।
 
তিনি এসময় বলেন, সরকারিভাবে অর্থসহায়তা চেয়ে একটি আবেদন করতে। তিনি ব্যবস্থা করবেন। এসময় ইউএনও ইরুফা সুলতানার সাথে ছিলেন উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা ইশতিয়াক আহমেদ।

সংবাদ পেয়ে ধুলিয়ানি ইউপি চেয়ারম্যান এসএম মোমিনুর রহমান এবং ওই ওয়ার্ডের ইউপি সদস্য মফিজুর রহমানসহ প্রতিবেশিরা সেখানে উপস্থিত হন এবং ইউএনওকে ধন্যবাদ দেন।

  যশোরের আলো
  যশোরের আলো
এই বিভাগের আরো খবর